শেষ আটে আরামবাগ ও চট্টগ্রাম আবাহনী

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 16:11:12

মৌসুম শুরুর ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ ও চট্টগ্রাম আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে জয়ে শেষ আট নিশ্চিত হয় আরামবাগের। তাদের সঙ্গী হয়েছে চট্টগ্রাম আবাহনীও।

মঙ্গলবার অনায়াসে ৩-১ গোলে জিতে আরামবাগ।‘এ’ গ্রুপের আগের ম্যাচে রহমতগঞ্জ ঠিক একই ব্যবধানে চট্টগ্রাম আবাহনী। তারই পথ ধরে এক ম্যাচ আগেই এই দুই দল কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে। দুই ম্যাচের দুটিতেই হেরে ফেডারেশন কাপ থেকে বিদায় নিয়েছে পুরান ঢাকার ক্লাবটি।

মঙ্গলবার পুরো ম্যাচে দাপট থাকলেও প্রথম গোলের জন্য প্রথমার্ধের ইনজুরি সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে আরামবাগকে। চিনেডু ম্যাথিউর গোলে এগিয়ে যায় ঐহিত্যবাহী এই ক্লাবটি। বিরতির ৬৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন চিনেডু।

এরপর ৮০তম মিনিটে আরামবাগের হয়ে শেষ গোলটি করেন আরিফুর রহমান। এরপর ইনজুরি সময়ে রহমতগঞ্জের সিও জুনাপিওর গোলটি শুধু আক্ষেপ বাড়িয়েছে।

শুক্রবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে আরামবাগের নঙ্গে লড়বে চট্টগ্রাম আবাহনী। ৬-৯ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর ফেডারেশন কাপের দুটি সেমিফাইনাল। ২৪ নভেম্বর শিরোপা লড়াই।

এ সম্পর্কিত আরও খবর