মুক্তিযোদ্ধার বিদায়, শেষ আটে শেখ রাসেল-আবাহনী

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 03:44:05

দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। সেমিফাইনালে উঠতে জয়ের বিকল্প ছিল না তাদের। কিন্তু উল্টো হেরেই গেল। তাদের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল শেখ রাসেল ক্রীড়া চক্র। তাদের সঙ্গে শেষ আটে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডও।

বুধবার পুরো ম্যাচটাই দাপটে খেলেছে শেখ রাসেল। আর জয়ও সঙ্গী হয়েছে তাদের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জয়ের নায়ক দুই বিদেশি ফরোয়ার্ড রাফায়েল ওডোইন ও আলেক্স রাফায়েল দি সিলভা আন্তোনিও। তাদের গোলেই ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ফেভারিটরা। পেয়ে যায় মৌসুম শুরুর ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের টিকিট।

এর আগে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আবাহনীর কাছে ০-১ গোলে হেরে গিয়েছিল মুক্তিযোদ্ধা। টানা দুই পরাজয়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছে তারা। এই সুযোগে এক জয়েই পরের পর্বের টিকিট নিশ্চিত হয়ে গেল আবাহনীর।

সুযোগগুলো কাজে লাগাতে পারলে শেখ রাসেল বুধবার অবশ্য আরো বড় ব্যবধানেই জিততে পারতো। খেলার শুরুতেই গোলের সহজ সুযোগটা হাতছাড়া করেন মোহাম্মদ খালেকুর। ভুলের মাশুল দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদও। ২৪তম মিনিটে দলের জাপানি মিডফিল্ডার ইয়োসুকে কাতো সুযোগটা কাজে লাগাতে পারেন নি। এরপর ৫৭ মিনিটে আবারো আক্ষেপে পুঁড়ে শেখ রাসেলের সমর্থকরা। এবার দলের নাইজেরিয়ান রিক্রুট ওডোইনের শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে চলে যায় মাঠের বাইরে।

অবশেষে খেলার ৭০তম মিনিটে প্রতিপক্ষের গোল মুখ খুল দেন শেখ রাসেলের ওডোইন। কাউন্টার অ্যাটাক থেকে আন্তোনিওর কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি। ইনজুরি সময়ে সেই ওডাইনের পাস ধরে ব্যবধান দ্বিগুণ করেন সিলভা।

শনিবার গ্রুপ সেরার লড়াইয়ে মুখোমুখি হবে আবাহনী ও শেখ রাসেল। ‘সি’ গ্রুপে দুই ক্লাবেরই অর্জন তিন পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর