নিউজিল্যান্ডকে হারিয়ে 'শোধ' তুললো পাকিস্তান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 22:19:45

হারিস রউফের বোলিং জাদুতে নিউজিল্যান্ডকে অল্পতেই আটকে রেখে সহজ জয়ের স্বপ্ন বুনেছিল পাকিস্তান। কিন্তু তা সহজ হয়নি। সহজ ম্যাচটা খানিকটা কঠিন করেই জিতল বাবর আজমের দল। নিউজিল্যান্ডকে হারিয়ে দিল ৫ উইকেটে। এবং আট বল হাতে রেখেই।

দারুণ এ জয়ে পুরনো এক হিসাব মিটাল পাকিস্তান। তুললো পাকিস্তান সফর বাতিল করার শোধ। দেশটিতে পা রেখেও খেলেননি কিউইরা। নিরাপত্তাহীনতার অজুহাতে সিরিজ বাতিল করে পাকিস্তান ছাড়ে ব্ল্যাক ক্যাপস শিবির। তারই কড়া জবাব দিলেন মোহাম্মদ রিজওয়ান-আসিফ আলীরা।

ভারতকে ১০ উইকেটে গুঁড়িয়ে দেওয়ার পর এবার নিউজিল্যান্ডকে ধরাশায়ী করে সুপার টুয়েলভে টানা দুই জয় পেল পাকিস্তান। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড মূল পর্ব শুরু করল হার দিয়ে।

লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের ব্যাটিংয়ের শুরু ছিল দারুণ। তবে ক্যাপ্টেন বাবর আজম ফিরে যান ব্যক্তিগত ৯ রানের মাথায়। ব্যাটিং লড়াইটা চালিয়ে যান রিজওয়ান। 

বাবরের বিদায়ের পর দাপুটে বোলিং শুরু করে নিউজিল্যান্ড। বোলিং তোপে রীতিমতো পাকিস্তানি ব্যাটসম্যানদের মাঝে কাঁপুনি ধরিয়ে দেন কিউই বোলাররা।

ফখর জামান ও মোহাম্মদ হাফিজ রান তোলেন ১১ করে। পরে ৩৪ বলে ৫ বাউন্ডারিতে ৩৩ করে সাজঘরের পথ ধরেন ওপেনার রিজওয়ানও।

মাঝে ১১ রানের বৃত্তে আটকে যেন ফিরে যান ইমাদ ওয়াসিমও। শেষে ষষ্ঠ উইকেটে শোয়েব মালিক ও আসিফ আলীর ৪৮* রানের দুরন্ত ব্যাটিং পার্টনারশিপে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে তারা।

২০ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৬* রান এনে দেন বর্ষীয়ান শোয়েব মালিক। ১২ বলে এক চার আর তিন ছক্কায় ২৭* রানের দাপুটে এক ঝড়ো ইনিংস খেলেন আসিফ।নিউজিল্যান্ডের হয়ে দুটি উইকেট নেন ইশ সোধি। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও মিচেল স্যান্টনার।

ভারতকে হারিয়ে দুর্দান্ত ফর্মে রয়েছে পাকিস্তান। যার প্রমাণ রাখল তারা নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্বার বোলিংয়েও। বাঁ-হাতি স্পিনার ইমাদ ওয়াসিমের বোলিং জাদুতে নিউজিল্যান্ডকে আটকে দেয় তারা ১৩৪ রানে।

পাকিস্তানের আগুনে বোলিংয়ের সামনে বলতে গেলে সেভাবে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ডের কোনো ব্যাটসম্যান। ২৭ রানের বেশি কেউ তুলতে পারেননি। ব্যক্তিগত সর্বোচ্চ এই ইনিংসটি ছুঁয়েছেন দুজন, ড্যারিল মিচেল ও ডেভন কনওয়ে।

ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৫ রান। তার সঙ্গে মার্টিন গাপটিল ১৭ ও গ্লেন ফিলিপস ১৩ রান যোগ করেন দলীয় স্কোরে। নির্ধারিত ২০ ওভারে কিউইরা ৮ উইকেটের বিনিময়ে গুটিয়ে যায় ১৩৪ রানে।

পাকিস্তানের জার্সি গায়ে ৪ ওভারে ২২ রান খরচ করে ম্যাচসেরা হারিস রউফ একাই শিকার করেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ। তার আগে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেয় পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর