লিটন-নাঈমের পর সাকিবও আউট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 03:52:27

শুরুতে আঘাত হেনেছেন মঈন আলী। পর পর দুই বলে সাজঘরে ফিরে গেছেন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ। দলীয় ১৪ রানে ফেরেন দুজনে। লিটন করেন ৯ আর নাঈম সংগ্রহ করেন ৫ রান। পরে সাকিব আল হাসানকে (৪*) ফিরিয়েছেন ক্রিস ওকস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে বাংলাদেশ সংগ্রহ করেছে ৩ উইকেটে ২৭ রান। ব্যাটিংয়ে আছেন মুশফিকুর রহিম (৯*) ও মাহমুদউল্লাহ রিয়াদ (০)।

তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। তাই তো আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বল হাতে মাঠে নেমেছে ইংলিশ শিবির।

টি-টোয়েন্টিতে ইংলিশরা বড়ই অচেনা টাইগারদের কাছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৭ বছর ধরে খেললেও এর আগে কখনোই ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ তো দূরে থাক দ্বিপাক্ষিক অথবা ত্রিদেশীয় সিরিজেও টি-টোয়েন্টি খেলা হয়নি দু'দেশের। এ দিক থেকে টেস্ট খেলুড়ে সব দেশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলার চক্রটা পূরণ হলো আজ।

পিঠের চোট নিয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। সাইফউদ্দিন বাদ পড়ায় বাংলাদেশের বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন পেসার মোহাম্মদ রুবেল। তিনি অবশ্য আগে থেকেই দলে ছিলেন স্ট্যান্ডবাই হিসেবে। এবার রুবেল জায়গা করে নিলেন মূল দলে। তবে সাইফউদ্দিনের জায়গায় একাদশে ফিরেছেন পেসার শরিফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ ও টাইমাল মিলস।

এ সম্পর্কিত আরও খবর