ফাইনালে উঠতে অস্ট্রেলিয়ার দরকার ১৭৭

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 22:57:52

শুরুতে ব্যাট হাতে ঝলক দেখালেন বাবর আজম ও ফখর জামান। দুজনেই ছিনিয়ে নিলেন দুরন্ত অর্ধশতক। তাদের ব্যাটিং নৈপুণ্যের ওপর ভর করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পাকিস্তান। 

শুরুতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটা হয়েছিল দুর্দান্ত। মোহাম্মদ রিজওয়ান ও ক্যাপ্টেন বাবর আজমের দুরন্ত উদ্বোধনী জুটিতে ৭১ রান তুলে ফেলে পাকিস্তান।

বাবর আজম ৩৯ রান করে সাজঘরে ফেরেন। তার ৩৪ বলের ইনিংসে ছিল পাঁচ বাউন্ডারি। বাবর ফিরলেও ক্রিজের এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ওপেনার রিজওয়ান। 

রিজওয়ান এবার জুটি গড়ে বসেন ফখর জামানের সঙ্গে। দ্বিতীয় উইকেটে দুজনে দলকে পৌঁছে দেন ১৪৩ রানে।  মোহাম্মদ রিজওয়ান ৫২ বলে ৩ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৬৭ রানের দাপুটে এক ইনিংস খেলে বিদায়  নেন।

অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় ফিফটির দেখা পেয়ে যান ফখর জামানও। ৩২ বলে তিন বাউন্ডারি ও চার ছক্কায় ৫৫* রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রানের পুঁজি গড়েছে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি উইকেট শিকার করেন মিচেল স্টার্ক। একটি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স।

লড়াইটা ফাইনালে উঠার। মহাগুরুত্বপূর্ণ এক মহারণ। এমন হাইভোল্টেজ ম্যাচে টস জিততে পারেনি এখনো পর্যন্ত বৈশ্বিক এ টি-টোয়েন্টি আসরে অজেয় থাকা পাকিস্তান। টস ভাগ্যটা সহায় হয়েছে অস্ট্রেলিয়ার। তাই তো টস জিতেই ফিল্ডিং বেছে নিয়েছেন ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ।

এ সম্পর্কিত আরও খবর