চাকরি যাচ্ছে ফিল্ডিং কোচ কুকের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 18:01:29

সুপার টুয়েলভে একটি জয়ও পায়নি বাংলাদেশ। যাচ্ছে তাই পারফরম্যান্স করে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করে ফিরেছে টাইগার ক্রিকেটাররা। দলের এ ভরাডুবির কারণে কোচিং স্টাফ নতুন করে সাজাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপ শেষে চুক্তির মেয়াদ শেষ হয়েছে ফিল্ডিং কোচ রায়ান কুকের। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে তার চুক্তি আর নবায়ন করবে না বোর্ড।

পুরো বিশ্বকাপে ক্যাচ মিসের মহড়া দিয়ে গেছে বাংলাদেশের ফিল্ডাররা। আসরে লাল-সবুজের প্রতিনিধিরা সহজ ক্যাচ ছেড়েছেন সব মিলিয়ে ৯টি! লিটন দাস একাই দুটি ক্যাচ মিস করে তো সমালোচকদের তোপের মুখে পড়েছেন। ফিল্ডারদের এমন বেহাল দশার কারণে চাকরি হারাচ্ছেন রায়ান কুক। ছুটি কাটিয়ে কোচিং স্টাফের সবাই ফিরলেও বাংলাদেশে আসেননি কুক।

আজ শনিবার বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘কুককে আমরা পাচ্ছি না। ওর জায়গায় স্থানীয় একজনকে নিচ্ছি। এটা ১৬ তারিখ ফাইনাল করবো। ওর মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। ওর চুক্তি নবায়ন করা হবে না। এজন্য ওকে এই সিরিজে পাচ্ছি না।’

কুকের চুক্তির মেয়াদ শেষ। তার স্থানীয় কোচের সন্ধানে নেমে বিসিবি। এ নিয়ে আকরাম খান বলেন, ‘আমাদের হাতে কিছু নাম আছে। পাশাপাশি আমরা উঁচু মানের ফিল্ডিং কোচকেও দেখছি এবং আশা করছি মাস খানেকের মধ্যে পেয়ে যাব।’

এ সম্পর্কিত আরও খবর