রাহুল-রোহিত যুগের শুরুটা জয়ে রাঙাল ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:22:37

টি-টোয়েন্টি বিশ্বকাপেই শেষ হয়েছে কোচ রবি শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাট কোহলি জুটির যুগ। শাস্ত্রীর মেয়াদ শেষ। দায়িত্ব নিয়েছেন নতুন কোচ রাহুল দ্রাবিড়। আর টোয়েন্টির নতুন ক্যাপ্টেন হয়েছেন রোহিত শর্মা। রাহুল-রোহিত নতুন যুগের শুরুটা ৫ উইকেটের বড় জয়ে রাঙিয়েছে ভারত।

সূর্যকুমার যাদব ও রোহিত শর্মার ব্যাটিং দাপটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয়টা এসেছে ২ বল হাতে রেখে। সুবাদে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

জয়পুরে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। মার্টিন গাপটিল ৪২ বলে তিন বাউন্ডারি ও চার ছক্কায় ৭০ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। আর ৫০ বলে ছয় বাউন্ডারি ও দুই ছক্কায় ৬৩ রানের দুরন্ত এক ইনিংস উপহার দেন মার্ক চাপম্যান।

ভারতের হয়ে দুটি করে উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার ও রবীচন্দ্রন অশ্বিন। একটি করে উইকেট নেন দীপক চাহার ও মোহাম্মদ সিরাজ।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে ফেলে ভারত। ম্যাচসেরা সূর্যকুমার যাদব ৪০ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬২ রানের অসাধারণ ইনিংস উপহার দেন। দুই রানের জন্য হাফ-সেঞ্চুরি মিস করেন রোহিত শর্মা (৪৮)। ক্যাপ্টেন ৩৬ বলের ইনিংসটি সাজান তিনি ৫ বাউন্ডারি ও ২ ছক্কায়।

নিউজিল্যান্ডের হয়ে দুটি উইকেট শিকার ট্রেন্ট বোল্ট। আর একটি করে উইকেট নেন ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার ও টিম সাউদি।

এ সম্পর্কিত আরও খবর