নিউজিল্যান্ড সিরিজেও দর্শক তামিম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 14:33:52

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না তামিম ইকবালের। আঙুলের চোট নিয়ে আগেই দর্শক হয়ে বসে আছেন দেশসেরা এ ওপেনার। এখন যে অবস্থা তাতে করে নিউজিল্যান্ড সফরেও খেলতে পারবেন না তামিম।

চিকিৎসার জন্য ইংল্যান্ডে রয়েছেন তামিম। সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন ডিসেম্বরের শেষ সপ্তাহের আগে ব্যাটিং করতে পারবেন না তারকা এ ক্রিকেটার। স্বাভাবিকভাবেই নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন না তামিম। তবে স্বস্তির খবর হলো আঙুল নিয়ে চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে না তাকে।

অস্ত্রোপচার না লাগায় দুশ্চিন্তা থেকে স্বস্তি পেয়েছেন তামিম,‘খুব টেনশনে ছিলাম যে অপারেশন লাগে নাকি। সেটা আর লাগছে না। অপারেশন করাতে হলে ৮ থেকে ১২ সপ্তাহের জন্য বাইরে থাকতে হতো। এখন ডাক্তার বলেছেন, আমার একটা ফ্র্যাকচার প্রায় সেরে উঠেছে। আরেকটি আপাতত সারবে না। ব্যথাও থাকবে। তবে আমার হাতের রেঞ্জ স্বাভাবিক হওয়ার জন্য চার সপ্তাহ অপেক্ষা করতে হবে।

সোমবার লিডসে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে দেখা করেছেন তামিম। পরীক্ষা-নিরীক্ষা করে পরামর্শ দিয়েছেন চিকিৎসক। ডিসেম্বরের শেষ সপ্তাহে ফের তার আঙুল দেখাতে হবে চিকিৎসকের কাছে।

আগামী মাসের শেষ দিকে ফের চিকিৎসকের দ্বারস্থ হবেন তামিম। তখন সবুজ সঙ্কেত পেলে ফিরতে পারবেন ব্যাটিং অনুশীলনে, ‘ডিসেম্বরের শেষ সপ্তাহে উনি আবার আঙুল দেখবেন বলে জানিয়েছেন। দেখার পর সবুজ সঙ্কেত পেলে, তখন হয়তো হালকা ব্যাটিং শুরু করতে পারব।’

বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ডিসেম্বরের মাঝে নিউজিল্যান্ড সফর যাবে। ফলে কিউই সিরিজে তামিমের পক্ষে খেলা মোটেই সম্ভব নয়।

এ সম্পর্কিত আরও খবর