গ্রুপ সেরা হয়েই শেষ আটে শেখ রাসেল-সাইফ স্পোর্টিং

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:02:15

ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালের টিকিট পেয়েছিল আগেই। তবে এবার গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বে উঠল দুই ফেভারিট শেখ রাসেল ও নতুন দল সাইফ স্পোর্টিং। সোমবার আবাহনীকে হারিয়ে গ্রুপের সেরা হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়কে অনায়াসে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সাইফ স্পোর্টং।

আবাহনীকে হারাতে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে শেখ রাসেলের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১-০ গোলে প্রতিপক্ষকে হারায় তারা।৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের সেরা হল তারা। ব্রাদার্স ইউনিয়কে ৫-০ গোলে উড়িয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন সাইফ স্পোটিং।

আজিজভ আলিশের গোলে এদিন জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল। খেলার ৩০তম মিনিটে গোলটি করেন দলের উজবেকিস্তানের এই ফরোয়ার্ড। এরপর অনেক চেষ্টা করেও ম্যাচে সমতা ফেরাতে পারেনি আবাহনী। মৌসুমের প্রথম ফুটবল টুর্নামেন্টে হারের মুখ দেখে ধানমন্ডির এই ক্লাব।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে আরেক ম্যাচে রীতিমতো গোল উৎসব করে জিতেছে সাইফ। টানা দুই জয়ে তাদের অর্জন ৬ পয়েন্ট। অন্যদিকে দুই হারে ফেডারেশন কাপ থেকেই বিদায় নিল ব্রাদার্স।

খেলার ১৩তম মিনিটে রহমত মিয়ার গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জাবেদ খান। বিরতির ৫ মিনিট আগে দেনিস বলশাকভের গোলে জয় নিশ্চিতই হয়ে যায় ফেডারেশন কাপের নতুন এই দলটির (৩-০)।

তারপরও দ্বিতীয়ার্ধে আক্রমণ থেকে সরে যায়নি তারা। সাজ্জাদ হোসেন দলের হয়ে চতুর্থ গোলটি করেন। আর ব্রাদার্সের কফিনে শেষ পেরেকটি ঠুকেন দলের রাশিয়ার ফরোয়ার্ড বলশাকভ।

এ সম্পর্কিত আরও খবর