সাদিকুরের সেঞ্চুরিতে জবাব চট্টগ্রামের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-31 11:13:24

বড় সংগ্রহের পথেই ছিল ঢাকা মেট্ট্রো। কিন্তু অফ স্পিনার নাঈম হাসান হিসাবের ছক উল্টে দিলেন। মার্শাল আইয়ুবের শতরানের পরও বেশিদূর যেতে পারল না তারা। ৩২৮ রানে শেষ ১ম ইনিংস। এরপর ব্যাট হাতে নেমে জবাবটা ভালই দিচ্ছে চট্টগ্রাম বিভাগ। সাদিকুর রহমানের সেঞ্চুরিতে দারুণ লড়ছে দলটি।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিনে মঙ্গলবার ৩২৮ রানে অলআউট হয় ঢাকা। এরপর নেমে ৩ উইকেটে ১৯৬ রানে দিন শেষ করেছে চট্টগ্রাম।

যদিও মেট্ট্রোর সংগ্রহটা আরো বড় হতেই পারতো। কিন্তু কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নাঈমের স্পিনে কোনঠাসা হয়ে পড়ে। ৬৩ রান তুলতেই শেষ ৫ উইকেট হারায় তারা। অথচ ৫ উইকেটে ২৬৫ রান নিয়ে দিনের শুরুতে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিল দলটি।

মার্শাল আইয়ুব আগের দিনের সেই ১১০ রানে ধরেন সাজঘরের পথ। এরপর কেউই প্রতিরোধ গড়তে পারেন নি। নাঈম ৯৮ রানে নেন ৪ উইকেট।

তারপর জবাবে নেমে শুরুতেই চট্টগ্রাম পেয়ে যান শতরানের জুটি। সাদিকুর ও পিনাক ঘোষ দারুণ লড়েছেন। ৭৬ রান করে আবু হায়দার রনির বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন পিনাক। আর সাদিকুর তুলে নেন শতরান। ১৮৫ বলে ঠিক একশ রান করে উইকেটে আছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর-

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ১০৮.১ ওভারে ৩২৮/১০ (সাদমান ২৭, আজমির ৩৫, শামসুর ২৯, মার্শাল ১১০, আশরাফুল ৯, আাসিফ ১৭, জাবিদ ৩১, শরিফউল্লাহ ৪০, আবু হায়দার ১৭; ইরফান ১/৪৮, হাসান ২/৭০, নাঈম ৪/৯৮, শাখাওয়াত ৩/১০৫)

চট্টগ্রাম ১ম ইনিংস: ৬৪ ওভারে ১৯৬/৩ (সাদিকুর ১০০*, পিনাক ৭৬, শুক্কুর ৮, তাসামুল ১, ইয়াসির ৭*; আবু হায়দার ১/৪৭, অনিক ২/৩৫, আশরাফুল ০/৩৮)

এ সম্পর্কিত আরও খবর