ভারতকে জয় বঞ্চিত করল নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 03:56:52

কানপুর টেস্টে জয়ের জন্য নিউজিল্যান্ডের লক্ষ্য ছিল ২৮৪ রান। আর ভারতের প্রয়োজন ছিল ১০ উইকেট। তবে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ভারত। নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ১৬৫ রানে ৯ উইকেট ফেলে দিয়েছিল বিরাট কোহলির দল।

কিন্তু রাচিন রবীন্দ্র (৯১ বলে ১৮*) ও অ্যাজাজ প্যাটেলের (২৩ বলে ২*) মধ্যে কাউকেই আউট করতে পারেননি রবীন্দ্র জাদেজা ও রবীচন্দ্রন অশ্বিনরা। শেষ উইকেট জুটিতে তারা দুজন খেলতে পারতো সবমিলিয়ে ১০ ওভার। কিন্তু আলোর স্বল্পতার কারণে খেলা হয়েছে ৮.৪ ওভার। আর খেলা না হওয়ায় ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের।

প্রথম টেস্ট অমীমাংসিত থেকে যাওয়ায় দুই ম্যাচের টেস্ট সিরিজে এখন ০-০ তে সমতা চলছে।

এক উইকেটে ৪ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করে কিউইরা। ৫২ রানের দারুণ এক ইনিংস খেলেন ওপেনার টম লাথাম। উইলিয়াম সোমারভিলের ব্যাট থেকে আসে ৩৬ রান। ২৪ রান দলীয় স্কোরে যোগ দেন ক্যাপ্টেন কেন উইলিয়ামসন।

ভারতের হয়ে চারটি উইকেট শিকার করেন ৪ উইকেট। তিনটি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন। অক্ষর প্যাটেল ও উমেশ যাদব একটি করে উইকেট নেন।

ম্যাচসেরা শ্রেয়াস আইয়ারের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৪৫ রান সংগ্রহ করে ভারত। পরে ৭ উইকেটে ২৩৪ রান তোলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কোহলিরা। জবাবে ব্ল্যাক ক্যাপস শিবির দুই ইনিংসে সংগ্রহ করে ২৯৬ ও ১৬৫ রান।

এ সম্পর্কিত আরও খবর