আইপিএলে খেলবেন গতির রাজা বোল্ট!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-18 18:45:59

উসাইন বোল্ট ট্র্যাক এন্ড ফিল্ড ছেড়েছেন অনেক দিন হলো। কিন্তু মাঠের খেলা তাকে সবসময় টানে। তাই তো ফুটবলে নাম লিখেছিলেন। তবে সাফল্য ধরা দেয়নি। 

তবে ক্রিকেটে ফিরতে চান জ্যামাইকান এ গতির রাজা। ১০০ ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডের মালিক খেলতে চান আইপিএলে। ২০২১ এইচটি লিডারশিপ সামিটের প্রথম দিনে এক সাক্ষাৎকারে মজার ছলে এমন জানান বোল্ট। 

বোল্টের বলেন, ‘অবশ্যই আমি খেলতে চাই। আমি ট্রেনিং শুরু করে ফিট হতে চাই। তার পর নিজেকে তৈরি করে নেব আইপিএলের জন্য।’ টুর্নামেন্টে দল তো বোল্টের পছন্দ করাই আছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি গায়ে ছবি তুলে পছন্দটা আগেই বলে দিয়েছেন স্প্রিন্টের এ সুপারস্টার। 

বোল্ট খেলোয়াড়ী জীবন শুরু করেছিলেন ক্রিকেট দিয়েই। বোল্ট বলেন, ‘আমাকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু’টো প্রধান খেলা ছিল ক্রিকেট ও ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জ্যামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল। আমি ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম।

বোল্টের দৌড়ের গতি দেখে কোচ তাকে ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়ার পরামর্শ দেন। বোল্ট বলেন, 'কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, পেসবল করার সময়ে আমি খুব জোরে দৌড়াই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল।’

এ সম্পর্কিত আরও খবর