জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার করোনা পজিটিভ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 08:54:16

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ায় নারীদের ওয়ানডে বিশ্বকাপ বাছাই বাতিল করে আইসিসি। বাছাই পর্ব বাতিল হলেও দুর্দান্ত পারফরম্যান্সে গ্রুপ পর্বে শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের টিকিট ছিনিয়ে নিয়েছে সালমা খাতুনরা। বিশ্বকাপে জায়গা করে নিয়ে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেই খারাপ খবর পেয়েছেন নারী ক্রিকেটাররা। দলের দুজন ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র খবরটি নিশ্চিত করেছে। যদিও আজ সোমবার, ৬ ডিসেম্বর করোনা টেস্ট হয়নি নারী ক্রিকেটারদের।

কোয়ারেন্টিন শেষে আজ ঘরে ফেরার কথা ছিল নারী ক্রিকেটারদের। কিন্তু দুজন করোনায় আক্রান্ত হওয়ায় তারা পরিবারের কাছে যেতে পারেননি। ঢাকায় ফেরার পর প্রথম করোনা টেস্টেই দুজন খেলোয়াড় পজিটিভ ধরা পড়েন। তবে বিষয়টি এতোদিন জানায়নি বাংলাদেশ ক্রিকেট (বিসিবি)।

গত বুধবার, ১ ডিসেম্বর সকালে ঢাকায় পৌঁছান নিগার সুলতানারা। সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে নারী ক্রিকেটারদের বহনকারী বিমানটি। দেশে ফিরলেও ঘরে যেতে পারেননি নিগাররা। আফ্রিকা থেকে আসায় ঢাকার এক হোটেলে পাঁচ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়েছে সবাইকে।

করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রনের জন্য দীর্ঘ হয়েছে হয়েছে ক্রিকেটারদের ভ্রমণ। জিম্বাবুয়ে থেকে নামিবিয়া ও ওমানের মাসকাট হয়ে তাদের প্রায় তিনদিন লেগে যায় দেশে ফিরতে। দেশে ফিরে ছিলেন কোয়োরেন্টিনেও। কিন্তু তারপরও করোনা ঠিকই ছোবল মেরেছে দলে।

এ সম্পর্কিত আরও খবর