নিউজিল্যান্ডে ফের করোনা পরীক্ষায় উত্তীর্ণ টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 05:42:17

নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টিন জটিলতায় আটকে পড়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বেশ কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়ে ফের হোটেল বন্দী হয়ে পড়েন। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তে করোনামুক্ত থেকেও সবাইকে আবার হলুদ ব্যান্ড পরতে হয়।

ফলে ক্রিকেটারদের কোয়ারেন্টিন পর্ব ফের বেড়ে যায়। তবে সুখবর মিলেছে সুদূর নিউজিল্যান্ড থেকে। ক্রিকেটারদের সবার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। ভালো খবরটি দিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

টাইগাররা করোনা পরীক্ষায় উত্তীর্ণ হলেও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা টেস্টে নেগেটিভ হতে পারেননি। নিউজিল্যান্ডে পৌঁছেই পজিটিভ ধরা পড়েন এই লঙ্কান এই স্পিন লিজেন্ড। তিনি ভালো আছেন। তবে কোভিড সেন্টারে আইসোলেশনে রাখা হয়েছে হেরাথকে। তবে দলের বাকি সবাই আগে থেকেই নেগেটিভ রয়েছেন।

করোনা রিপোর্ট নেগেটিভ আসায় আগামীকাল থেকে মাঠে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। আজ সোমবার, ২০ ডিসেম্বর সকালে বিসিবি’র পাঠানো এক ভিডিও বার্তায় সুখবরটি দিয়ে সুজন বলেন, ‘গতকাল (১৯ ডিসেম্বর) আমাদের একটি কোভিড টেস্ট ছিল এখানে। আজ সকালে রেজাল্ট এসেছে, আলহামদুলিল্লাহ আমরা সবাই নেগেটিভ। এই নেগেটিভ হওয়ার কারণে আমরা এখান (কোয়ারেন্টাইন) থেকে আগামীকাল বের হতে পারব এবং অনুশীলনে যেতে পারব।’

আগামীকাল অনুশীলন শেষে টিম হোটেলে উঠবেন মুমিনুল হকরা। তার আগে দেশবাসীর কাছে দোয়া চেয়ে নিয়েছেন বিসিবি পরিচালক সুজন, ‘কাল আমাদের সোয়া ১০টা থেকে অনুশীলন শুরু লিংকন বিশ্ববিদ্যালয় মাঠে। সেখানে আমরা জিমের সুযোগ পাব। ওখানে অনুশীলন শেষে আমরা হোটেলে উঠে যাব। এরপর আমরা স্বাভাবিক চলাফেরা করতে পারব, ট্রেনিং করতে পারব, সবই করতে পারব। নিজেদের তৈরি করতে পারব প্রথম টেস্ট ম্যাচের জন্য। তো দেশবাসীর কাছে প্রত্যাশা, আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন এখানে সুস্থ থাকি এবং ভালো একটি সিরিজ খেলতে পারি।’

নিউজিল্যান্ড সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুটি দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। আগামী বছরের ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে টাইগারদের প্রথম টেস্ট মাঠে গড়াবে। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এ সম্পর্কিত আরও খবর