নতুন বছরে দুবার পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 21:22:28

গত সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু নিরাপত্তাহীনতার অজুহাতে কোনো ম্যাচ না খেলেই দেশে ফেরে কিউই ক্রিকেটাররা। এ নিয়ে ভারতকে জড়িয়ে কম বিতর্ক হয়নি। তাদের দেখাদেখি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড। সফরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ায় শ্রীলঙ্কাও।

অবশেষে সেই পাকিস্তানেই সফরে যাবে নিউজিল্যান্ড। ২০২২ সালের ডিসেম্বর থেকে ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত পাঁচ মাসের মধ্যে দুবার পাকিস্তান ভ্রমণ করবে ব্ল্যাক ক্যাপস শিবির। আটটি ওয়ানডে, পাঁচটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। সফরে তিন সংস্করণ মিলিয়ে ১৫টি ম্যাচ খেলবে দুদল।

আজ সোমবার, ২০ ডিসেম্বর দুই দেশের ক্রিকেট বোর্ড খবরটি নিশ্চিত করেছে। তবে সফর সূচি এখনো চূড়ান্ত হয়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ২০২২ সালের ডিসেম্বরে এফটিপি’র অংশ হিসেবে পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড। সেপ্টেম্বর-অক্টোবরে সফর স্থগিত করেছিল নিউজিল্যান্ড। সেই স্থগিত সিরিজ খেলতে আগামী বছরের এপ্রিলে দ্বিতীয়বার পাকিস্তান সফরে যাবে কিউইরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা বলেন, ‘আলোচনা ও ফল নিয়ে আমি খুশি। মার্টিন স্নেডেন ও তার বোর্ডকে সাহায্যের জন্য ধন্যবাদ। এই সিদ্ধান্ত দুই বোর্ডের শক্ত ও ঐতিহাসিক সম্পর্কের উদাহরণ। এটা প্রমাণ করে ক্রিকেট পাড়ায় পাকিস্তান গুরুত্বপূর্ণ সদস্য।’

এ সম্পর্কিত আরও খবর