মাঠের অনুশীলনে উজ্জীবিত টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 17:47:30

সুখবর মিলেছে গতকাল সোমবার, ২০ ডিসেম্বর। করোনা টেস্টে উত্তীর্ণ হয়েছেন সবাই। নেগেটিভ রিপোর্টে মুক্তি মিলেছে কোয়ারেন্টিন জটিলতা থেকে। সেসুবাদে মিলেছে মাঠে অনুশীলনের সুযোগ। আজ মঙ্গলবার, ২১ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডে অনুশীলন শুরু করেছে টাইগাররা। লিঙ্কন বিশ্ববিদ্যালয় মাঠে আজ প্রথম দিনের অনুশীলন সেরে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।।

আজ নিউজিল্যান্ডের সময় সকাল ১০টায় দলবল নিয়ে মাঠের অনুশীলনে নামে ক্যাপ্টেন মুমিনুল হক। ক্রিকেটাররা শুরুতে করেন রানিং ও ফিটনেস অনুশীলন। পরে সবাই অংশ নেন স্কিল ট্রেনিংয়ে।

হোটেলের রুমবন্দি কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়ে অনুশীলন করতে মাঠে ফিরতেই মানসিকভাবে বেশ উজ্জীবিত রয়েছেন দলের সবাই। অনুশীলন শেষে ভিডিও বার্তায় টইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, খেলোয়াড়রা রয়েছেন ফুরফুরে মেজাজে, ‘বাইরে বের হতে পারার অনুভূতি অসাধারণ। ১১ দিন হোটেলবন্দি থাকা খুবই চ্যালেঞ্জিং ছিল ছেলেদের জন্য। ছেলেরা রৌদ্রজ্জ্বল একটি দিনে মাঠে আসতে পেরে খুব খুশি।’

লাল বলের লড়াই মাঠের লড়াই গড়ানোর আগে ক্রিকেটাররা ছন্দে ফিরতে পারবেন। প্রোটিয়া ক্রিকেট গুরু ডমিঙ্গো শোনালেন নেই আশার বাণী, ‘আগামী দুই-তিন দিন হাই ইনটেনসিটি অনুশীলন হবে ব্যাটিং-বোলিংয়ের। তাওরাঙ্গা গিয়ে টেস্টের আগে ৬ দিন অনুশীলনের সুযোগ পাব আমরা। আশা করি সবাই ছন্দে ফিরতে পারবে টেস্টে নামার আগে, যেমন ইনটেনসিটি দরকার তা নিশ্চিত করতে পারবে।’

তার আগে নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টিন জটিলতায় আটকে পড়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বেশ কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়ে ফের হোটেলবন্দি হয়ে পড়েন। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তে করোনামুক্ত থেকেও সবাইকে আবার হলুদ ব্যান্ড পরতে হয়। ফলে ক্রিকেটারদের কোয়ারেন্টিন পর্ব ফের বেড়ে যায়। অবশেষে ১১ দিন পর কোয়ারেন্টিনের বন্দিদশা থেকে মুক্ত দল শুরু করেছে অনুশীলন।

স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা টেস্টে নেগেটিভ হতে পারেননি। নিউজিল্যান্ডে পৌঁছেই পজিটিভ ধরা পড়েন এই লঙ্কান এই স্পিন লিজেন্ড। তিনি ভালো আছেন। তবে কোভিড সেন্টারে আইসোলেশনে রাখা হয়েছে হেরাথকে।

নিউজিল্যান্ড সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুটি দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। আগামী বছরের ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে টাইগারদের প্রথম টেস্ট মাঠে গড়াবে। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এ সম্পর্কিত আরও খবর