লুকাকুকে ছাড়াই লিভারপুলকে রুখল চেলসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 14:59:20

লড়াইটা ছিল নিজেদের মাঠ স্টামফোর্ড ব্রিজে। কিন্তু তারপরও শুরুর দিকে লিভারপুলের বিপক্ষে চেলসি যেন পেরেই উঠছিল না। যে কারণে ২-০ গোলে পিছিয়ে গিয়ে চেলসি পড়ে যায় হারের শঙ্কায়। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে দুই গোল করে সমতায় ফেরে দ্য ব্লুজ শিবির।

পরে আর কোনো গোল না হওয়ায় ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে চেলসি ও লিভারপুল। দ্য অ্যানফিল্ড শিবির এগিয়ে যায় সাদিও মানে ও মোহামেদ সালাহর গোলে। পরে বিরতিতে যাওয়ার আগেই চেলসিকে সমতায় ফেরান মাতেও কোভাচিচ ও ক্রিস্টিয়ান পিউলিসিক।

ম্যাচে অবশ্য নিজেদের ডাগআউটে ছিলেন না ইয়ুর্গেন ক্লপ। সন্দেহজনক করোনা পজিটিভ রিপোর্ট পাওয়ার কারণে দর্শক হয়ে ছিলেন এ জার্মান ফুটবল গুরু। আর চেলসি কোচ টমাস টাচেল দলে রাখেননি রোমেলু লুকাকুকে।

বিতর্কিত এক সাক্ষাৎকারে বর্তমান পরিস্থিতি নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করলে দল থেকে বাদ পড়েন রেকর্ড ৯৭.৫ মিলিয়ন পাউন্ডে চেলসি নাম লেখা লুকাকু। তবে এ মেগাস্টারকে মাঠের বাইরে রেখেও লিভারপুলকে রুখতে সমস্যা হয়নি চেলসির।

ইংলিশ প্রিমিয়ার লিগের তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা চেলসি ও লিভারপুল পয়েন্ট খোয়ানোয় লাভটা হয়েছে ম্যানচেস্টার সিটির। লিগ শিরোপা জয়ের লড়াইয়ে নিজেদের অবস্থানটা আরও পোক্ত করল কোচ পেপ গার্দিওলার শিষ্যরা।

তার আগে দশ জনের আর্সেনালকে ২-১ গোলে হারায় ম্যানসিটি। এবার চেলসি ও লিভারপুল পয়েন্ট হারানোর কারণে পরিষ্কার ১১ পয়েন্টে এগিয়ে গেল ইতেহাদ শিবির। অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পার ১-০ গোলে ধরাশায়ী করেছে ওয়াটফোর্ডকে।

এ সম্পর্কিত আরও খবর