মাঠে গড়ানোর আগেই বিপিএলে করোনার ছোবল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 17:13:17

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর এখনো মাঠে গড়ায়নি। তবে করোনা ঠিকই হানা দিয়ে বসেছে। গতকাল সোমবার, ১৭ জানুয়ারি শুরু হয়েছে করোনা টেস্ট। প্রথম দিনের টেস্টে করোনাভাইরাসে পজিটিভ রিপোর্ট পেয়েছেন বেশ কয়েকজন।

বিসিবি'র চিকিৎসা বিভাগ থেকে জানা গেছে, সোমবারের করোনা টেস্টে পজিটিভ হয়েছেন তিন-চার জন। তবে তাদের মধ্যে কোনো ক্রিকেটার রয়েছেন কিনা সেটা জানা যায়নি।

বিসিবি'র চিকিৎসা বিভাগ জানিয়েছে, ‘গতকাল থেকে আনুষ্ঠানিক পরীক্ষা শুরু হয়েছে। গতকাল কয়েকজন পরীক্ষা করিয়েছিলেন। সেখানে ৩-৪ জনের পজিটিভের খবর আসছে। আজ মঙ্গলবার সকালে প্রায় ৩টি দলের নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে। আগামীকাল বাকিদের পরীক্ষা হবে।’

করোনা পরীক্ষা শেষে বিপিএলের জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে যাদের রিপোর্ট নেগেটিভ আসবে তারাই কেবল টিম হোটেলে প্রবেশ করতে পারবে।

যারা করোনায় আক্রান্ত হবেন বা হয়েছেন তারা থেকে যাবেন জৈব সুরক্ষা বলয়ের বাইরে। কোনো ধরনের উপসর্গ না থাকলে তারা টোকিও অলিম্পিকের প্রটোকল মেনে দশ দিন পর সোজা যোগ দিতে পারবেন দলের সঙ্গে। আর কোনো কোভিড পরীক্ষা হবে না। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো ইচ্ছে করলে নিজেদের উদ্যোগে করোনা টেস্ট করাতে পারবে।

আগামী ২১ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। ফাইনাল দিয়ে এবারের আসরের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি।

এ সম্পর্কিত আরও খবর