শেষ আটের টিকিট পেলেন নাদাল

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 08:04:41

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটের টিকিট কেটেছেন রাফায়েল নাদাল। মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শেষ ষোলোর লড়াইয়ে প্রতিপক্ষ আদ্রিয়ান মানারিনোকে ধরাশায়ী করেছেন স্প্যানিশ এ টেনিস সুপারস্টার। 

বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ারে এনিয়ে ১৪বারের মতো বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম আসরের কোয়ার্টার ফাইনালে উঠলেন ক্লে-কোর্টের রাজা। তবে প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম সেটেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন ফরাসি প্রতিপক্ষ। ৭-৬ গেমে টাই করে বসেন সেটটি।

কিন্তু টাইব্রেকারে আর পেরে উঠেননি মানারিনো। নাদাল এগিয়ে যায় ১৬-১৪ গেমে মানারিনোকে হতাশ করে। পরের দুই সেট ৬-২ ও ৬-২ গেমে খুব সহজেই জেতেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল।

ভাগ্যটা সহায় ছিল। ম্যাচ শেষে নাদাল তা স্বীকার করলেন অকপটে, ‘আমি টাইব্রেকারের শেষে কিছুটা ভাগ্যবান ছিলাম। আমার সুযোগ তো ছিলই। তবে ওরও অনেক সুযোগ ছিল।’

কোয়ার্টার ফাইনালে নাদালের সঙ্গী হয়েছেন ডেনিস শাপোভালভ। আর আগে তৃতীয় বাছাই আলেকজান্ডার জেরেভকে ৬-৩, ৭-৬ ও ৬-৩ গেমে হারিয়েছেন তিনি। ২৫ জানুয়ারি, মঙ্গলবার সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে কানাডিয়ান এ তারকা মোকাবেলা করবেন বিশ্বের সাবেক নাম্বার ওয়ান রাফায়েল নাদালকে।

এ সম্পর্কিত আরও খবর