পাওয়েলের রানের ফোয়ারায় উইন্ডিজে ভাসল ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 18:04:30

ব্রিজটাউনে তৃতীয় টি-টোয়েন্টিতে রানের ফোয়ারা ছুটল। রভম্যান পাওয়েল ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দাপুটে এক সেঞ্চুরি হাঁকালেন। নিকোলাস পুরান পেলেন চমৎকার এক ফিফটির দেখা। জবাবে ব্যাট হাতে নেমে টম ব্যানটন ও ফিল সল্ট ছিনিয়ে নিলেন দাপুটে দুটি অর্ধশতক। সুবাদে দু'দলই দেখল ২০০ ছাড়ানো ইনিংস। কিন্তু জয়ের হাসি হাসল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজই। 

ক্যারিবিয়ানরা জিতল ২০ রানের ব্যবধানে। রোমাঞ্চকর সেই জয় দিয়েই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল উইন্ডিজরা।

টস হেরে কেনসিংটন ওভালে শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ৫৩ বলে ৪ বাউন্ডারি ও ১০ ছক্কায় ১০৭ রানের চোখ ধাঁধানো দুর্বার এক ইনিংস খেলেন পাওয়েল। আর নিকোলাস পুরান ৪৩ বলে চার বাউন্ডারি ও পাঁচ ছক্কায় এনে দেন ৭০ রানের দারুণ এক ইনিংস। তৃতীয় উইকেটে দুজনে মিলে গড়েন ১২২ (৬৭ বলে) রানের চমৎকার এক পার্টনারশিপ।

ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন রিচি টপলে, জর্জ গার্টন, টাইমল মিলস, লিয়াম লিভিংস্টন ও আদিল রশিদ। 

ইংলিশদের লক্ষটা ছিল ২২৫ রান। কিন্তু ব্যানটন-সল্ট মনোমুগ্ধকর ব্যাটিং দৃঢ়তা দেখালেও ইংল্যান্ড ৯ উইকেট হারিয়ে ২০৪ রানে গুটিয়ে যায়।

রভম্যান পাওয়েল ৩৯ বলে ৩ বাউন্ডারি ও ৬ ছক্কায় খেলেন ৭৩ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস। আর ফিল সল্টের ব্যাট থেকে আসে ২৪ বলে ৩ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৫৭ রানের দুর্দান্ত ইনিংসটি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি উইকেট শিকার করেন রোমারিও শেফার্ড। দুটি উইকেট পান কাইরন পোলার্ড।

এ সম্পর্কিত আরও খবর