দুরন্ত জয়ে শুরু খুলনার চট্টগ্রাম পর্ব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 11:00:38

শুরুতে বল হাতে আলো ছড়ালেন থিসারা পেরেরা। পরে ব্যাট হাতে দাপট দেখালেন আন্দ্রে ফ্লেচার ও মুশফিকুর রহিম। ত্রয়ীর ব্যাট-বলের দুরন্ত পারফরম্যান্সে দুরন্ত জয়ে চট্টগ্রাম পর্ব শুরু করল খুলনা টাইগার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে দিল ৬ উইকেটের বড় ব্যবধানে। দাপুটে জয়টা হাতে ধরা দিল ৭ বল হাতে রেখেই।

ঘরের মাঠ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস করতে নেমেই হেরে বসে স্বাগতিক চট্টগ্রাম। পরে ম্যাচও হেরে যায় তারা ব্যাটিং সহায়ক উইকেটে বড় ইনিংস গড়তে না পারায়। দলের হয়ে ব্যাট হাতে ঝলক দেখান কেবল ওয়ানডাউনে নামা আফিফ হোসেন। তবে ফিফটির দেখা পাননি। ৩৭ বলে ৩ চার ও ২ ছয়ে তার ব্যাট থেকে আসে ৪৪ রান।

ওপেনার উইল জ্যাকস এনে দেন ২৮ রান। আর নাঈম ইসলাম খেলেন ২৫* রানের হার না মানা দুর্দান্ত এক ইনিংস। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে কোনোমতে ১৪৩ রানের সংগ্রহ গড়ে চট্টগ্রাম। খুলনার জার্সিতে ৩ উইকেট নেন থিসারা পেরেররা।

লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন উদ্বোধনী ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার। ৪৭ বলে ৬ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে ৫৮ রানের চমৎকার এক ইনিংস খেলে সাজঘরের পথ ধরেন ম্যাচসেরা এ ব্যাটার। ক্যাপ্টেন মুশফিকুর রহিম অপরাজিত থেকে যান ৪৪* রানে। সঙ্গে ২৩ রান যোগ করেন সেকুগে প্রসন্ন। সুবাদে ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়েই ১৪৪ তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

চট্টগ্রামের হয়ে দুটি উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। আর একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর