বিধ্বংসী ব্যাটিংয়ে তামিমের সেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 06:08:27

মিরপুরে ব্যাটিং দাপট দেখিয়েছেন আগেই। পেয়েছেন দুটি ফিফটির দেখা। ঘরের মাঠ বলে কথা। বিপিএল জন্মশহর চট্টগ্রামে ফিরতেই আরও যেন তেতিয়ে উঠলেন তামিম ইকবাল। বিধ্বংসী ব্যাটিংয়ে আদায় করলেন দুর্বার এক সেঞ্চুরি। এবারের বিপিএলে এটা দ্বিতীয় সেঞ্চুরি। সেটা এলো চট্টগ্রাম পর্বে। আর শতকটি নিজের করে নিলেন ঘরের ছেলে তামিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৩ বলে ১৬ চার ও চার ছক্কায় ১০৭* নিয়ে এখনো ব্যাটিংয়ে টিকে আছেন মিনিস্টার গ্রুপ ঢাকার তারকা ওপেনার তামিম। তবে তার ওপেনিং পার্টনার মোহাম্মদ শাহজাদ ফিরে গেছেন ৫৩ রানের দারুণ এক ইনিংস খেলে। তবে ঢাকা এক উইকেট হারিয়ে তুলে ফেলেছে ১৭৩ রান। জয়ের জন্য তাদের দরকার মাত্র চার রান।

এর আগে ঢাকার প্রথম দুই ম্যাচেই অর্ধ-শতকের দেখা পান তামিম। প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৫০ করে ফেরেন। দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দলকে এনে দেন ৫২ রান। দুই ম্যাচ বিরতি দিয়ে এবার পেলেন সেঞ্চুরি।

অথচ আগের দিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ছয় মাসের জন্য ছুটি নিয়েছেন তামিম। জোর দিয়েই জানিয়েছেন, তরুণদের যথেষ্ট সুযোগ করে দিলে টাইগারদের কুড়ি ওভারের দলে তাকে আর প্রয়োজন পড়বে না। কিন্তু আজ যেভাবে ধ্বংসাত্মক ব্যাটিংয়ের দ্যুতি দেখালেন, তাতে করে জাতীয় দলে তামিমের প্রয়োজনটা আরও বেশি করে অনুভূত হবে এনিয়ে কোনো সন্দেহ নেই।

তার আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ব্যাটিং পিচে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ঝলক দেখা সিমন্স। হাঁকান এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি। ৬৫ বলে ১৫ বাউন্ডারি ও ৫ ছক্কায় খেলেন ১১৬ রানের দুরন্ত এক ক্রিকেটীয় ইনিংস। ফলে দুই ইনিংসে দুদলই পেল সেঞ্চুরির দেখা।

এ সম্পর্কিত আরও খবর