নতুন ইতিহাসের সামনে দাঁড়িয়ে নাদাল

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:53:40

নতুন এক ইতিহাস গড়ার খুব কাছে রাফায়েল নাদাল। দরকার আর মাত্র একটি জয়। পুরুষ এককে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম জয়ের বিশ্ব রেকর্ড নিজের করে নিতে এখন শিরোপা নির্ধারণী ম্যাচের দিকেই তাকিয়ে স্প্যানিশ এ সুপারস্টার। ইতালিয়ান প্রতিপক্ষ মাত্তেও বেরেত্তিনিকে বিদায় করে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাম লিখেছেন ক্লে-কোর্টের এ রাজা।

মেলবোর্নে আজ শুক্রবার প্রথম সেমি-ফাইনালে প্রথম দুই সেট ৬-৩ ও ৬-২ গেমে জিতে এগিয়ে যান নাদাল। তৃতীয় সেট ৬-৩ গেমে জিতে লড়াইয়ে ফেরার চেষ্টা করেন বেরেত্তিনি। কিন্তু শেষ পর্যন্ত সফল হননি। ৩৫ বছরের নাদাল ফাইনালে পৌঁছে যান ৬-৩ গেমে জিতে।

অস্ট্রেলিয়ান ওপেনে একবারই চ্যাম্পিয়ন হয়েছেন নাদাল। সে আবার ২০০৯ সালে। এরপর আর বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জেতা হয়নি তার। এবার সেই ট্রফি খরা কাটানোর সুবর্ণ সুযোগ ২৯বারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে খেলতে যাওয়া নাদালের সামনে।

রজার ফেদেরার ও নোভাক জোকোভিচের সঙ্গে পুরুষ এককে সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জয়ের রেকর্ডটা ভাগ করে নিয়েছেন নাদাল আগেই। চোটের জন্য আসরে নেই সুইস তারকা ফেদেরার। আর সার্বিয়ান তারকা জোকোভিচের ভিসা বাতিল হওয়ায় অস্ট্রেলিয়ায় গিয়ে ফিরতে হয়েছে না খেলেই। রেকর্ডটি একার করে নিতে লড়ে যাচ্ছেন এখন নাদাল।

রোববারের ফাইনালে দ্বিতীয় বাছাই রাশিয়ান তারকা দানিল মেদভেদেভের মুখোমুখি হবেন নাদাল। দ্বিতীয় সেমি-ফাইনালে গ্রীসের স্তেফানোস সিৎসিপাসকে ৭-৬ (৭-৫), ৪-৬, ৬-৪ ও ৬-১ গেমে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছেন ইউএস ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মেদভেদেভ।

এ সম্পর্কিত আরও খবর