সোনার ক্রেস্ট পেলেন মুশফিক-তামিম

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 22:43:13

দু'জনই তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দশহাজার রান ক্লাবে পা রেখেছেন। তামিম ইকবাল অনেক দিন আগেই এই মাইলফলক স্পর্শ করেছেন। আর গত মাসে এই ক্লাবের সদস্য হয়েছেন মুশফিকুর রহিম। এই দুই ব্যাটসম্যানকে বৃহস্পতিবার বিশেষ সম্মাননা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ঢাকা টেস্ট শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানেই এই সম্মান জানানো হয় মুশফিক-তামিমকে। 

সম্মাননা হিসেবে এই দুই তারকা ক্রিকেটার বিসিবির তরফ থেকে পেলেন- একটি বিশেষ ব্লেজার ও সোনা খচিত একটি ক্রেস্ট। আর সেটিতে লেখা 10k Club Members, এই লেখাটিই সোনা দিয়ে তৈরি। তামিমকে সাদা রঙের ব্লেজার পরিয়ে দেন প্রথম টেস্টের অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। মুশফিককে ব্লেজার পরিয়ে দেন সাবেক অধিনায়ক আকরাম খান। দুজনের হাতে বিশেষ স্মারক ক্রেস্ট তুলে দেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। 

জানা গেল, প্রায় দেড় বছর পর এমন সম্মাননা পেলেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে তিন ফরম্যাটে ১০ হাজার রান ক্লাবে সবার আগে পা রাখেন তামিম। ২০১৭ সালের মার্চে এই কীর্তির পর এবার তাকে সম্মান জানাল বিসিবি।

এরপর গত জানুয়ারিতে দশহাজারি ক্লাবে যোগ দেন সাকিব আল হাসান। গতমাসে মুশফিকও তাদের সঙ্গী হয়েছেন। তাদের সম্মান জানিয়ে বৃহস্পতিবার গণমাধ্যমে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলছিলেন, ‘তারা আমাদের তিন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাদের এই অর্জনকে সম্মান জানাতে এই উদ্যোগ নিয়েছি আমরা। তরুণরা প্রত্যেকেই ওদের দেখে অনুপ্রাণিত হবে।’’

ব্যক্তিগত ব্যস্ততার কারণে অবশ্য এই আয়োজনে থাকতে পারেন নি সাকিব।

এ সম্পর্কিত আরও খবর