হায়দরাবাদেই সাকিব, মুস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:11:05

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুমেও সানরাইজার্স হায়দরাবাদে খেলবেন সাকিব আল হাসান। তাকে রেখে রেখেছে দলটি। তবে মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমানকে। 

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে আইপিএলে সানরাইজার্সের হয়ে প্রথম মৌসুমটা দুর্দান্ত কেটেছিল সাকিবের। এ কারণেই এই অলরাউন্ডারকে রেখে দিচ্ছেন তারা। টানা ৭ মৌসুম তিনি খেলেছেন কলকাতার হয়ে। এরপর গেল মৌসুমে ২ কোটি রূপিতে তাকে দলে নেয় হায়দরাবাদ। আর ব্যাট হাতে করেন ২৩৯ রান, বল হাতে উইকেট নেন ১৪টি। তার দল হয়েছিল রানার্সআপ।

এদিকে মুস্তাফিজ দল হারালেন। গত মৌসুমে ২ কোটি ২০ লাখ রূপিতে তাকে নিলামে কিনেছিল মুম্বাই। তবে মাঠের ক্রিকেটে তেমন কিছুই করতে পারেন নি এই পেসার। ৭ ম্যাচে মাত্র ৭ উইকেট। তারচেয়েও বড় কথা ওভারপ্রতি খরচ করেছেন ৮.৩৬ রান।

আগামী মাসে আইপিএলের নতুন নিলাম। তার আগে মুম্বাই তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। কিন্তু এখানে মুস্তাফিজকে রাখে নি তারা। জানা গেছে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কককে পেতে তাকে ছেড়ে দিয়েছে।

গত মৌসুমে মুম্বাইয়ের হয়ে ভাল খেলতে না পারলেও ২০১৬ সালে আইপিএলের অভিষেক নজর কাড়েন মুস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ উইকেট নিয়ে আইপিএলের উদীয়মান তারকার পুরস্কারটা পেয়েছিলেন এই পেসার।

এবার দ্য ফিজ দল পাবেন কীনা তা নিয়েই আছে শঙ্কা। কারণ এইরমধ্যে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন ফ্র্যাঞ্চাইজি লিগে তাকে খেলতে নিষেধ করেছেন। কারণ বিদেশি লিগে খেলে বারবারই ইনজুরি নিয়ে ফিরেছেন কাটার মাস্টার।

এ সম্পর্কিত আরও খবর