পাকিস্তানের অাক্রমণে দিশেহারা নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 00:31:34

স্বাগতিকের মতোই খেলছে পাকিস্তান। কিছুতেই পাত্তা দিচ্ছে না নিউজিল্যান্ডকে। আবুধাবি টেস্টে মাত্র দুই সেশনেই কিউইদের অলআউট করেছে সরফরাজ আহমেদের দল। জবাবে ব্যাট করতে নেমে অবশ্য নিজেরাও শুরুতে হোঁচট খেয়েছে।

শুক্রবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস ভাগ্য অবশ্য নিউজিল্যান্ডের পক্ষেই ছিল। কিন্তু প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫৩ রানে ১ম ইনিংসে অলআউট হয়ে যায় কিউইরা। এই ভেন্যুতে এটিই প্রথম ইনিংসে সর্বনিম্ন দলীয় স্কোর। এরপর ব্যাট করতে নেমে ১ম ইনিংসে প্রথম দিন শেষে পাকিস্তান তুলেছে ২ উইকেটে ৫৯ রান।

ম্যাচে শুরুতেই অবশ্য এলোমেলো হয়ে যায় কিউইদের ব্যাটিং লাইন আপ। পাকিস্তানের বোলিং অাক্রমণের সামনে দিশেহারা হয়ে পড়ে সফরকারীরা। তবে অধিনায়ক কেন উইলিয়ামস বেশ লড়েছেন। ৬৩ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি।

এক পর্যায়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১১১ রান। এরপর ৪২ রান তুলতেই তারা হারায় বাকী ৭ উইকেট। পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ ৫৪ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন আব্বাস, হাসান ও হারিস সোহেল।

এরপর ব্যাট করতে নেমে চটজলদি সাজঘরের পথ ধরেছেন দুই ওপেনার ইমাম-উল-হক ও মোহাম্মদ হাফিজ। তবে শেষ বেলায় আজহার আলি ও হারিস সোহেল দৃঢ়তা দেখিয়ে টিকে থাকেন।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৬৬.৩ ওভারে ১৫৩/১০ (ল্যাথাম ১৩, উইলিয়ামসন ৬৩, টেইলর ২, নিকোলস ২৮, ওয়াটলিং ১০, ওয়েগনার ১২; আব্বাস ২/১৩, হাসান ২/৩৮, বিলাল ১/৩৩, ইয়াসির ৩/৫৪, হারিস ২/১১)

পাকিস্তান ১ম ইনিংস: ২৩ ওভারে ৫৯/২ (ইমাম ৬, হাফিজ ২০, আজহার ১০*, হারিস ২২*; বোল্ট ১/২০, ডি গ্র্যান্ডহোম ১/১৭)

এ সম্পর্কিত আরও খবর