আইপিএলে আজও অবিক্রিত সাকিব

, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 06:25:33

ধারণা করা হচ্ছিল, আজ হয়ত আইপিএলে কোনো দল পেতে পারেন সাকিব আল হাসান। কিন্তু নিলামের দ্বিতীয় দিনেও কোনো দল তাকে কিনতে আগ্রহ দেখায়নি। ফলে নিলামের দ্বিতীয় দিন ও শেষ দিনেও অবিক্রিত থেকে গেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। রোববার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ৭টা ৫৫ মিনিটে সাকিবের নাম নিলামে তোলেন ওকসনার চারু শর্মা। কিন্তু কোনো দলই এবারও তাকে নিতে আগ্রহ না দেখালে চারু শর্মা বলেন,দ্বিতীয়বারে মতো সাকিব অবিক্রিতই থেকে গেলেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে সাকিব আল হাসান জায়গা করে নেন ২ কোটি রুপির ভিত্তিমূল্যে। গতকাল নিলামের প্রথম দিনও অবিক্রিত থেকে যান সাকিব। কোনো দলই তাকে কিনতে আগ্রহ দেখায়নি।

বিপিএলে যে দুর্বার ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। টানা পাঁচ ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার ছিনিয়ে নেয়ার নতুন এক মাইলফলক গড়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। এর আগে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে টানা পাঁচ ম্যাচে সেরা ক্রিকেটার হওয়ার কীর্তি যে অন্য কেউ গড়তে পারেননি। কিন্তু এমন দুরন্ত পারফরম্যান্সের পরও আইপিএলে সাকিবের দল না পাওয়া একরকম অবিশ্বাস্যই।

টানা চার ম্যাচে সেরা হয়ে অনেকেই আগের রেকর্ডটা গড়েছিলেন। অনন্য সেই অর্জনে এতদিন ভাগ করে নিয়েছেন মার্কাস ট্রেসকোথিক, শার্ল ল্যাঙ্গাভেল্ট, শেন ওয়াটসন, ডেভিড ওয়ার্নার ও উগান্ডার ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার দিনেশ নাকরানি।

গত মৌসুমে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মৌসুমটা তার মোটেই ভালো কাটেনি। সাকিব ৮ ম্যাচে পান মাত্র ৪ উইকেট। ব্যাট হাতে দলকে এনে দেন কেবল ৪৭ রান। যে কারণে বলিউড বাদশাহ শাহরুখ খানের কেকেআর বাংলাদেশের তারকা এ অলরাউন্ডারকে ছেড়ে দেয়। গত মৌসুমের বাজে পারফরম্যান্সই হয়তো সাকিবের জন্য কাল হয়েছে।

২০১১ সালের পর এই প্রথম আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন না সাকিব আল হাসান। মাঝে অবশ্য নিষেধাজ্ঞার কারণে ২০২০ সালে ভারতীয় এ টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে পারেননি এ ক্রিকেট মহাতারকা। এবার তো দলই পেলেন না! 

সাকিব থাকছেন না। তবে এবারের আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কেবল মুস্তাফিজুর রহমান। নিলামের প্রথম দিন ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে তারকা এ পেসারকে দলে টেনেছে দিল্লি ক্যাপিটালস। বাংলাদেশের অন্য তিন ক্রিকেটার লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নামই তোলা হয়নি নিলামে। 

এ সম্পর্কিত আরও খবর