জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 10:35:29

আবুধাবি টেস্টের তৃতীয় দিন শেষেই জয়ের মঞ্চ তৈরি। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে রোববারও দাপট ধরে রেখেছে পাকিস্তান। আরো একটা দিন দাপটের পর জয়ের সুবাস পেতে শুরু করেছেন সরফরাজ আহমেদরা।
দ্বিতীয় ইনিংসে সফরকারী কিউইদের মাত্র ২৪৯ রানে অলআউট করে দিয়েছে পাকিস্তান। স্বাগতিকদের সামনে ১৭৬ রানের লক্ষ্য। এ অবস্থায় ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ৩৭ রান তুলেছে পাকিস্তান। জিততে তাদের চাই মাত্র ১৩৯ রান। হাতে ১০ উইকেট। বড় কোন বিপর্যয় না হলে সাড়ে তিনদিনেই আবুধাবি টেস্ট জিতে নেবে পাকিস্তান।

সোমবার ২৫ রান নিয়ে ইমাম-উল হক আর ৮ রান নিয়ে ব্যাট করতে নামবেন মোহাম্মদ হাফিজ।

আবুধাবি টেস্টের শুরু থেকেই অবশ্য দাপট পাকিস্তানের। প্রথম ইনিংসে ১৫৩ রানে কিউইদের অলআউট করেছিল তারা। এরপর নিজেরা ১ম ইনিংসে তুলে ২২৭ রান। ৭৪ রানে পিছিয়ে ব্যাটিংয়ে নেমে ২৪৯ রানে শেষ সফরকারীদের দ্বিতীয় ইনিংস।

১ উইকেটে ৫৬ রান নিয়ে রোববার দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। হাসান আলী ও ইয়াসির শাহর দাপুটে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসেও দাঁড়াতে পারেনি কিউইরা। নিউজিল্যান্ডের হয়ে হেনরি নিকোলস (৫৫) ও বিজে ওয়াটলিং (৫৯) হাফসেঞ্চুরি করে দলের মান বাঁচিয়েছেন।

নিউজিল্যান্ডের ১০টি উইকেটই নিয়েছেন ইয়াসির শাহ ও হাসান আলি। তাদের বোলিং দাপটে বড় স্কোর গড়া হল না। এরইমধ্যে যা একটু লড়লেন হেনরি নিকোলস (৫৫) এবং বিজে ওয়াটলিং (৫৯)। তবে দলকে বড় স্কোর এনে দিতে সেই হাফসেঞ্চুরি যথেস্ট ছিল না। সঙ্গে অন্যরা শুধু আসা-যাওয়ার দায়টুকু সারলেন।

হাসান আলি ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট নিয়েছেন। আর ইয়াসির শাহ ১৪তম বারের মতো ৫ উইকেট তুলে নিয়ে দলকে জয়ের পথ করে দিয়েছেন। তৃতীয় দিনে ১৯৩ রান করে কিউইরা আড়াইশর আগেই গুটিয়ে যায়।

এরপর জয়ের লক্ষ্যে নেমে ঠিক পথেই আছে পাকিস্তান। হাতে পর্যাপ্ত সময় আছে। তাই ধৈর্য ধরেই খেলছেন দুই ওপেনার মোহাম্মদ হাফিজ আর ইমাম উল হক। ইমাম ২৩ বলে ২৫ রানে অপরাজিত আর হাফিজ ৮ রানে সঙ্গে রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ১৫৩/১০
পাকিস্তান ১ম ইনিংস: ২২৭/১০
নিউজিল্যান্ড ২য় ইনিংস: ১০০.৪ ওভারে ২৪৯/১০ (রাভাল ৪৬, উইলিয়ামস ৩৭, টেলর ১৯, নিকোলস ৫৫, ওয়াটলিং ৫৯, সোধি ১৮; হাসান ৫/৪৫, ইয়াসির ৫/১১০)।
পাকিস্তান: (লক্ষ্য ১৭৬) ৭ ওভারে ৩৭/০ (ইমাম ২৫*, হাফিজ ৮*)

এ সম্পর্কিত আরও খবর