ভারতের টেস্ট অধিনায়কও রোহিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:08:04

বিরাট কোহলির ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্বটা আগেই কাঁধে তুলে নিয়েছেন রোহিত শর্মা। তবে টেস্ট অধিনায়ক কে হবেন সেটা নিয়ে শোনা যাচ্ছিল নানা কথা। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এবার টেস্ট ক্রিকেটেও কোহলির উত্তরসূরি হলেন তারকা এ ওপেনার। 

আগামী মাসে নিজেদের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ভারত। সিরিজটি সামনে রেখে রোহিত শর্মাকে নেতৃত্বে রেখে আজ শনিবার দল দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে দল থেকে ছিটকে গেছেন বর্ষীয়ান দুই ব্যাটার অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পুজারা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ হাতছাড়া হলে লাল বলের নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। দক্ষিণ আফ্রিকা সফরে একটি টেস্টে নেতৃত্ব দেয়া লোকেশ রাহুলকে ভারতের ভবিষ্যৎ টেস্ট ক্যাপ্টেন ভাবা হচ্ছিল।

সেই সিরিজে অবশ্য খেলেননি রোহিত। গুঞ্জন রটেছিল রবিচন্দ্রন অশ্বিনের নামও। শেষমেশ রোহিত পেলেন দলের অধিনায়কত্ব। সহ-অধিনায়ক করা হয়েছে যশপ্রিত বুমরাহ। 

মোহালিতে ৪ মার্চ মাঠে গড়াবে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। তিন ম্যাচের টেস্ট সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৬ ও ২৭ ফেব্রুয়ারি।

ভারত টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঞ্জাল, মায়াঙ্ক আগারওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, শুবমান গিল, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শ্রিকার ভারত, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, রবিচন্দ্রন অশ্বিন, কুলদিপ যাদব, সৌরভ কুমার, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও মোহাম্মদ শামি।

এ সম্পর্কিত আরও খবর