আফগান সিরিজে টাইগারদের টি-টোয়েন্টি দলে মুনিম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 05:44:38

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ সোমবার, ২১ ফেব্রুয়ারি দল দিয়েছে বিসিবি। ১৪ সদস্যের বাংলাদেশ দলে ডাক পেয়েছেন সদ্য শেষ হওয়া বিপিএলে দুরন্ত পারফরম্যান্স দেখানো মুনিম শাহরিয়ার।

বিপিএলে ৬ ম্যাচে ১৫২ স্ট্রাইক রেটে ১৭৮ রান সংগ্রহ করেছেন ফরচুন বরিশালের ২৩ বছর বয়সী ওপেনার মুনিম। তার সঙ্গে দলে জায়গা পেয়েছেন ইয়াসির আলি রাব্বি। খুলনা টাইগার্সের জার্সি গায়ে ১১ ম্যাচে প্রায় ১৪০ স্ট্রাইকরেটে এ মিডল অর্ডার ব্যাটসম্যান পেয়েছেন ২১৯ রান। 

টি-টোয়েন্টি দলে ফিরেছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও লিটন দাস। তবে বিপিএলের অফ ফর্মের পরেও স্কোয়াডে রাখা হয়েছে ওপেনার নাঈম শেখকে।

পাকিস্তান সিরিজের দল থেকে ছিটকে গেছেন আমিনুল ইসলাম বিপ্লব, কামরুল ইসলাম রাব্বি, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন পাটোয়ারি, সাইফ হাসান ও আকবর আলী।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি হবে ৩ মার্চ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে ৫ মার্চ। 

তার আগে চট্টগ্রামে আগামী ২৩ ফেব্রুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ ও আফগানিস্তান। একই ভেন্যুতে সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি।  

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম ও নাঈম শেখ।

এ সম্পর্কিত আরও খবর