চট্টগ্রাম টেস্টের দলে সাদমান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:36:50

বাংলাদেশ ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে পেয়েছেন নজর কাড়া সাফল্য। এরপর বিসিবি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সোমবার কথা বলল তার ব্যাট। তারই পথ ধরে এবার জাতীয় দলেও ডাক মিলল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ দলে জায়গা পেলেন সাদমান ইসলাম।

প্রথম টেস্ট স্কোয়াডে যোগ হলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। তাকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ দল হলো ১৪ জনের।

সাফল্যের প্রতিটি ধাপ পেরিয়ে তবেই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন সাদমান। সোমবার প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে বিসিবি একাদশের হয়ে সাদমান খেলেন ৭৩ রানের ইনিংস। টাইগার কোচ স্টিভ রোডস তার ইনিংসটা দেখে তবেই জায়গা দিলেন টেস্ট দলে।

এর আগে সদ্য শেষ ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে ব্যাটে রান ফোয়ারা বইয়ে দিয়েছেন তিনি। ১০ ইনিংস খেলে রান করেন ৬৪৮। সর্বোচ্চ রান ১৮৯। গড় ৬৪.৮০। ছিল ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি।

৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে সাদমান করেছেন ৩০২৩ রান। আছে ৭ সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি।

এই নৈপুন্যের পথ ধরে তাকে রাখা হয়েছে চট্টগ্রাম টেস্টের দলে। ব্যাকআপ ওপেনার হিসেবে থাকবেন তিনি। টাইগারদের সঙ্গে সফরকারীদের এই লড়াই শুরু হবে ২২ নভেম্বর।

এ সম্পর্কিত আরও খবর