চার লালকার্ডের ফাইনালে চ্যাম্পিয়ন আবাহনী

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 03:36:25

অভিষেকেই বাজিমাত করতে পারেনি বসুন্ধরা কিংস। বরং পুরনোরই জয়গান দেখা গেল ফেডারেশন কাপ ফুটবলে। ঘটনাবহুল ফাইনালে শুক্রবার নবাগত এই দলটিকে হারিয়ে ট্রফি জিতেছে আবাহনী লিমিটেড। ধানমন্ডির এই ক্লাবটি গড়েছে অনন্য এক রেকর্ড।

ছুটির দিনে সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে রোমাঞ্চ ছড়ানো ফাইনালে ৩-১ ব্যবধানে জিতেছে আবাহনী।

এটি আবাহনীর মৌসুম শুরুর ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপে দ্বিতীয় হ্যাটট্রিক শিরোপা। রেকর্ড ১১ বার চ্যাম্পিয়ন হয়েছে দলটি। পেছনে ফেলল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে (১০টি)।

স্কোরলাইন অবশ্য সব কথা বলছে না। ম্যাচে উত্তেজনার কোন কমতিই ছিল না। দুই দল মিলে চার গোলের সঙ্গে দেখেছে চার লালকার্ড! দুই ক্লাবের দু’জন করে চার ফুটবলার লালকার্ড দেখেন ফাইনালের ইনজুরি সময়ে। হাতাহাতিতে জড়িয়ে আবাহনীর নাবীব নেওয়াজ জীবন, মামুন মিয়া এবং বসুন্ধরার সবুজ ও সুশান্ত ত্রিপুরা বহিস্কার হন মাঠ থেকে।

খেলার শুরুতেই প্রতিপক্ষে চেপে ধরলেও গোলের দেখা পাচ্ছিল না আবাহনী। উল্টো পঞ্চম মিনিটে পিছিয়েই পড়তে যাচ্ছিল তারা। বসুন্ধরা কিংসের সেরা অস্ত্র  কোস্টারিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরার প্রচেষ্টা নশ্চাৎ করে দেন অাবাহনীর ডিফেন্ডার ওয়ালী ফয়সাল।

এরমধ্যে সোলেরাকে ফাউল করে চোটে পড়েন আবাহনীর তপু বর্মন। ১৬তম মিনিটে তাকে হারিয়ে চাপে পড়ে দল। তবে আক্রমণ থেকে সরে যায়নি ধানমন্ডির এই ক্লাব। এরমধ্যে স্রোতের বিপরীতে ২১তম মিনিটে এগিয়ে যায় এবারের আসরের চমক জাগানো দল বসুন্ধরা। রাশিয়া বিশ্বকাপে খেলা ফুটবলার সোলেরার গোলে এগিয়ে যায় কিংস। ফেডারেশন কাপে এটি সোলেরার পাঁচ নম্বর গোল।

এরমধ্যে সমতা সূচক গোলটি আবাহনী পায় ৫০তম মিনিটে। স্বস্তি এনে দেন দলের নাইজেরিয়ান ফুটবলার সানডে চিজোবা। যা কীনা তার এবারের ফেডারেশন কাপে পঞ্চম গোল।

এরপর সেই চিজোবার গোল। ৭৮তম মিনিটে লিড নেয় আবাহনী। এরই পথ ধরে এবারের টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান আবাহনীর এই নাইজেরিয়ান রিক্রুট। ৮০তম মিনিটে কেরভেন্স ফিলস বেলফোর্টের গোল ফেভারিটদের জয় নিশ্চিত করে (৩-১)।

এরপর ইনজুরি সময়ে চিজোবাকে কনুই দিয়ে ধাক্কা মারেন বসুন্ধরার নাসিরউদ্দিন। ব্যস, উত্তেজনা ছড়িয়ে পড়ে মাঠে। মারমুখী হয়ে পড়ে দুই পক্ষ। একে অপরের গায়ে হাত তুলতেও পিছপা হননি! তারই পথ ধরে চার ফুটবলারকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

এ সম্পর্কিত আরও খবর