বার্সার ড্রয়ের রাতে রিয়ালের হার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:20:32

প্রতিপক্ষের মাঠে হেরেই যাচ্ছিল বার্সেলোনা। মনে হচ্ছিল হতাশা নিয়েই অ্যাতলেটিকোর বিপক্ষে ম্যাচটা শেষ করবেন লিওনেল মেসিরা। কিন্তু শেষ মুহূর্তের গোলে রক্ষা। খালি হাতে ফিরতে হয়নি। উসমান দেম্বলের গোলে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে বার্সা। কিন্তু লা লিগার আরেক ম্যাচে হেরেই গেছে ফেভারিট রিয়াল মাদ্রিদ। বিস্ময়কর হলেও সত্য এইবারের বিপক্ষে শনিবার ০-৩ গোলে হেরে গেছে জায়ান্টরা। এটি এবারের লা লিগায় পঞ্চম হার রিয়ালের। 

শনিবার অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। এনিয়ে টানা দুই ম্যাচে জিততে পারল না কাতালান ক্লাবটি। রিয়াল বেতিসের কাছে হারের পর এবার ড্র করল তারা।

ম্যাচে নিজেদের শক্তির কথা মাথায় রেখে রক্ষণাত্মক ফুটবলটাই বেছে নেয় অ্যাতলেটিকো। এ কারণে খুব একটা সুবিধা করতে পারছিল না বার্সা। বারবারই তাদের অাক্রমণগুলো আটকে যাচ্ছিল। এরইমধ্যে ম্যাচের ৭৭তম মিনিটে স্রোতের বিপরীতেই এগিয়ে যায় আতলেতিকো। আন্তোয়ান গ্রিজমানের ভাসানো কর্নারে মাথা ছুঁইয়ে দেন ডিয়েগো কস্তা।

মনে হচ্ছিল এই ব্যবধান ধরেই রেখেই মাঠ ছাড়বে স্বাগতিকরা। কিন্তু খেলার ৯০ মিনিটে এসে উসমান দেম্বলের গোলে রক্ষা (১-১)। এই ড্রয়ে ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ১ পয়েন্ট কম নিয়ে এরপরই আতলেতিকো মাদ্রিদ। তৃতীয়স্থানে থাকা সেভিয়ার অর্জন ২৩ পয়েন্ট।

অন্যদিকে লা লিগায় এবারি্ প্রথম রিয়ালের বিপক্ষে জয় তুলে নিয়েছে এইবার। আর সেই জয়টা একেবারেই অনায়াস। আগের আটবারের ব্যর্থতা মুছে দাপট দেখাল তারা। যদিও ম্যাচে বল দখলে এগিয়ে ছিল রিয়াল। কিন্তু নিশানা খুঁজে পায়নি ফেভারিটরা।

খেলার ১৬তম মিনিটে রিয়ালের জালে বল পাঠায় এইবার্ গোল করেন দলের আর্জেন্টাইন মিডফিল্ডার গনসালো এসকালান্তে। এরপর ৫২তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন সার্জিও এনরিখ। তারপর খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করে গেছে রিয়াল। বেশি আক্রমনাত্মক হতে গিয়ে আরেকটা গোল হজম করতে হয় তাদের।

৫৭তম মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন কিকে। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে এইবার। এ অবস্থায় লা লিগায় ১৩ ম্যাচে ২০ পয়েন্ট রিয়ালের। শিরোপা লড়াই থেকে অনেকটাই দুরে চলে যাচ্ছে দলটি। আর এইবারের পয়েন্ট ১৮।

এ সম্পর্কিত আরও খবর