সাকিবকে নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 22:12:48

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিততে পারেননি টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক। টস জিতে নিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। আর শুরুতেই ব্যাটিং বেছে নিয়েছেন অতিথিরা।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে টস হেরে বল হাতে মাঠে নামছে বাংলাদেশ। সাকিব আল হাসানকে রেখেই একাদশ সাজিয়েছে স্বাগতিকরা। সাকিবের সঙ্গে একাদশে ফিরেছেন শরিফুল ইসলাম আর নাঈম হাসান।

পারিবারিক ঝামেলার কারণে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলতে পারেননি সাকিব। সব মিলিয়ে পাঁচ মাস বিরতি দিয়ে সাদা পোশাক গায়ে লাল বলের লড়াইয়ে নেমেছেন। আর অফ স্পিনার নাঈম ফিরলেন ১৫ মাস পর। চোট নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে না খেললেও পেসার শরিফুল ইসলাম রয়েছেন চট্টগ্রাম টেস্টের একাদশে।

সাকিবকে নিয়ে স্বাগতিকদের দলে বোলার পাঁচ জন। বাঁহাতি সাকিবের সঙ্গী বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও অফ স্পিনার নাঈম। পেস আক্রমণে রয়েছেন খালেদ আহমেদ আর শরিফুল ইসলাম। তবে একাদশ থেকে ছিটকে গেছেন পেসার এবাদত হোসেন।

অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস শনিবার রাতে অস্ট্রেলিয়ায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে চলে গেছেন। ম্যাচ শুরুর আগে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, লাসিথ এমবুলদেনিয়া, আসিথা ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো।

এ সম্পর্কিত আরও খবর