মুশফিকের সেঞ্চুরি, লিটনের মিস, বাংলাদেশ ৪৩২/৬

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 23:39:05

তৃতীয় দিনের শেষ ভাগটায় ব্যাটিংয়ে দাপট দেখিয়েছেন দুজনে। চতুর্থ দিনেও দ্যুতি ছড়ালেন তারা। ব্যাট হাতে মুশফিকুর রহিম সেঞ্চুরি পেলেও লিটন দাস অসাধারণ দৃঢ়তা দেখিয়েও পুড়েছেন সেঞ্চুরি মিসের আক্ষেপে। 

মুশফিক ২৭০ বলে ৪ বাউন্ডারিতে ১০১ রান সংগ্রহ করে ব্যাটিং করে যাচ্ছেন। টেস্টে এটি তার অষ্টম শতক। ২০২০ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরির পর এটাই তার প্রথম শতক। টেস্ট ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটার  হিসেবে পাঁচ হাজার রানের ক্লাবে জায়গা করে নিয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।

আর লিটন ১৮৯ বলে ১০ বাউন্ডারিতে ৮৮ রান নিয়ে ফিরে গেছেন সাজঘরে। করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে মাঠে নামা সাকিব আল হাসান বল হাতে আলো ছড়ালে ব্যাট হাতে বড় ইনিংস উপহার দিতে পারলেন না। ৪৪ বলে ৩ বাউন্ডারিতে ২৬ রান সংগ্রহ করে উইকেট থেকে বিদায় নিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৪৩২ রানের পুঁজি গড়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার চেয়ে ৩৫ রানে এগিয়ে রয়েছে টাইগাররা। শ্রীলঙ্কার হয়ে কাসুন রাজিথা চার উইকেট শিকার করেছেন। ২০ ওভারে তিনি খরচ করেছেন ৪৮ রান। দুই উইকেট পেয়েছেন আসিথা ফার্নান্দো। ২৫ ওভারে তার খরচ হয়েছে ৭২ রান। 

তার আগে ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে মুশফিক ৫৩ ও লিটন ৫৪ রানে অপরাজিত ছিলেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন লঙ্কান তারকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস। তার ব্যাটিং নৈপুণ্যে প্রথম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ৩৯৭ রান।

এ সম্পর্কিত আরও খবর