চোট নিয়ে সিরিজ থেকেই ছিটকে গেলেন শরিফুল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 09:59:40

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন ব্যাটিংয়ের সময় ডান হাতে চোট পেয়েছেন শরিফুল ইসলাম। এই চোট নিয়ে প্রথম টেস্টে আর খেলতে পারবেন না তরুণ এ পেসার। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকায় হতে যাওয়া দ্বিতীয় টেস্টেও তিনি থাকবেন দর্শক হয়ে। 

পরীক্ষায় শরিফুলের হাতে চিড় ধরা পড়েছে। করা হয়েছে ব্যান্ডেজ। ব্যান্ডেজ নিয়ে কম করে হলেও ২১ দিন মাঠের মাঠের বাইরে থাকতে হবে বাঁহাতি এ পেসারকে।

বিসিবি'র প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘গতকাল শরিফুল হাতে যে চোট পায় সেখানে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত তার হাতে ব্যান্ডেজ করা হয়েছে। এখন চট্টগ্রামে আছে। এটা ২১ দিন পর খোলা হবে। সে ক্ষেত্রে শ্রীলঙ্কা সিরিজে তাকে আর পাওয়া যাবে না। আগামীকাল শরিফুলকে আমরা ঢাকায় নিয়ে আসব। এখানে তার পরবর্তী চিকিৎসা চলবে।’

শরিফুলের বদলে চট্টগ্রাম টেস্টে কোনো বোলার বা ব্যাটসম্যান পাবে না বাংলাদেশ দল। আইসিসির নিয়ম অনুযায়ী মাথায় আঘাত পেলে বা করোনায় আক্রান্ত হলেই কেবল বদলি খেলোয়াড় পাওয়া যায়। 

বুধবার ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনে বাংলাদেশের প্রথম ইনিংসের ১৬৭তম ওভারে লঙ্কান পেসার কাসুন রাজিথার ছোড়া বল শরিফুলের ডান হাতে আঘাত করে। পরে ব্যাটিং করলেও খুব বেশি দূর আগাতে পারেননি। হয়ে যান রিটায়ার্ড আউট।

এ সম্পর্কিত আরও খবর