টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 12:34:40

চট্টগ্রামে প্রথম টেস্টে টস ভাগ্যটা ঠিক সহায় হয়নি বাংলাদেশের। তবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সেই অপূর্ণতা ঘুচল। টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছেন টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুদলেই দুটি করে পরিবর্তন এসেছে। ইনজুরি নিয়ে টাইগারদের একাদশ থেকে ছিটকে গেছেন নাঈম হাসান ও শরিফুল ইসলাম। তাদের বদলে দলে জায়গা করে নিয়েছেন মোসাদ্দেক হোসেন ও এবাদত হোসেন। 

লঙ্কান একাদশ থেকে মাঠের বাইরে চলে গেছেন বিশ্ব ফার্নান্দো। তার বদলে খেলবেন কাসুন রাজিথা। প্রথম টেস্টে ভালো পারফরম্যান্স না করায় বাদ পড়েছেন লাসিথ এম্বুলদেনিয়া। তার বদলে দলে এসেছেন প্রবীণ জয়াবিক্রমা। 

প্রথম টেস্ট থেকে গেছে ড্র। তাই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে যারা জিতবে সিরিজ ট্রফি ছিনিয়ে নেবে তারাই। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: ওশাদা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াবিক্রমা, আসিথা ফার্নান্দো ও কাসুন রাজিথা।

এ সম্পর্কিত আরও খবর