রান পাহাড়ের দিকে ছুটছে শ্রীলঙ্কা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 02:22:23

মুশফিকুর রহিমের বীরত্বের পর ব্যাট হাতে দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। শুরুটাও ছিল তাদের দারুণ। উদ্বোধনী জুটিতেই তারা তুলে ফেলে ৯৫ রান। তওব ওপেনিং পার্টনারশিপ ভাঙার আগেই ফিফটি করে বসেন ওপেনার ওশাদা ফার্নান্দো। ৯১ বলে ৮ বাউন্ডারি ও এক ছক্কায় ৫৭ রান নিয়ে এবাদত হোসেনের বলে নাজমুল হোসেন শান্তর হাতে উইকেট সঁপে দেন ওশাদা।

তবে দ্বিতীয় দিন শেষে অপরাজিত থেকে যান ক্যাপ্টেন দিমুথ করুনারত্নে। অর্ধ-শতক হাঁকিয়ে লঙ্কান এ তারকা ওপেনার ছুটে চলেছেন সেঞ্চুরির পথে। ১২৭ বলে ৭ বাউন্ডারির মারে ৭০* রানের দুরন্ত এক ইনিংস খেলে ব্যাটিং লড়াইটা চালিয়ে যাচ্ছেন করুনারত্নে। 

ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুনারত্নের ব্যাটিং নৈপুণ্যে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। সফরকারীরা এখনো ২২২ রানে পিছিয়ে।

করুনারত্নেকে সঙ্গ দিয়ে যাচ্ছেন নাইটওয়াচ ম্যান কাসুন রাজিথা। তিনি অবশ্য এখনো রানের খাতের খুলতে পারেননি। তার আগে সাকিব আল হাসানের এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে উইকেট থেকে বিদায় নিয়েছেন কুসল মেন্ডিস। ফেরার আগে দলীয় স্কোরে তিনি যোগ করে যান ১১ রান।

বাংলাদেশের হয়ে অতিথি শিবিরের ব্যাটিং লাইন-আপে প্রথম আঘাত হানেন পেসার এবাদত হোসেন। বাঁ-হাতের ঘূর্ণি জাদুতে বাকি উইকেটটি নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তারআগে মুশফিকুর রহিম ও লিটন দাসের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ প্রথম ইনিংসে গড়েছে ৩৬৫ রানের পুঁজি।

এ সম্পর্কিত আরও খবর