শিরোপা জয়ের মিশন নিয়ে কুমিল্লায় স্মিথ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:58:29

আগের দিনই খবরটা ভাসছিল বাতাসে! বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলেছেন স্টিভেন স্মিথ। বুধবার অফিসিয়ালি জানা গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসছেন অস্ট্রেলিয়ান সাবেক এই অধিনায়ক। বল টেম্পারিংয়ে জড়িত থাকার অভিযোগে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ এই মহাতারকা সঙ্গে চুক্তি সেরে নিয়েছে কুমিল্লার ফ্রাঞ্চাইজিরা।

বিপিএলের ৬ষ্ঠ আসরে শুধু স্টিভেন স্মিথই নয়, প্রথমবারের মতো দেখা যাবে তারই সতীর্থ ডেভিড ওয়ার্নারকেও। খেলবেন আরেক বড় তারকা দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ওয়ার্নার নাম লেখালেন সিলেট সিক্সার্সের। আর রংপুর রাইডার্সে প্রোটিয়াদের সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্স। স্মিথ-ওয়ার্নার দু'জনেরই ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলতে কোন বাধা নেই।

মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ফেসবুক থেকেই ইঙ্গিত ছিল স্মিথ নাম লেখাতে যাচ্ছেন। তবে আনুষ্ঠানিক চুক্তিটা হয়েছে বুধবার। তার স্মিথ নিজেও খবরটি জানিয়ে দিয়েছেন। শিরোপা জেতার মিশন নিয়েই আসছেন তিনি। এক ভিডিও বার্তায় স্মিথ এনিয়ে কথা বলেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে লিখেছে, ‘কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে শিরোপার লড়াইয়ে যোগ দিলেন নতুন ভিক্টোরিয়ান, সাবেক অজি কাপ্তান এবং বিশ্ব কাঁপানো ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। প্রথমবারের মত বিপিএল খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার কুমিল্লা সমর্থকদের জন্য পাঠিয়েছেন শুভেচ্ছা বার্তা।’

আর সেই ভিডিওতে স্মিথ বলেছেন, ‘আমি স্টিভেন স্মিথ। প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের অংশ হতে পেরে আমি খুবই আনন্দিত আর উচ্ছ্বসিত। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ধন্যবাদ যে তারা আমাকে এই সুযোগটা দিয়েছে। আশা করছি ভিক্টোরিয়ান্সকে বিপিএলের শিরোপা এনে দিতে পারবো। শিগগিরই আমাদের দেখা হচ্ছে।’

ভিক্টোরিয়ান্সে খেলা আগেই নিশ্চিত হয়ে আছে পাকিস্তানের শোয়েব মালিকের। তবে তিনি প্রথম চার ম্যাচ খেলে চলে যাবেন। এরপরই পঞ্চম থেকে দলের দলের সঙ্গে যোগ দেবেন অস্ট্রেলিয়ান তারকা স্টিভেন স্মিথ।

এ সম্পর্কিত আরও খবর