হেরে সিরিজ ট্রফি হাতছাড়া করল টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 03:47:41

জিম্বাবুয়ের কাছে ১০ রানে হার মেনেছে টাইগাররা। এ হারে ম্যাচের সঙ্গে সিরিজ ট্রফিও হাতছাড়া করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। কাছাকাছি গিয়েও বাংলাদেশ গুটিয়ে গেছে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলে।

তারুণ্য নির্ভর টাইগারদের হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতল জিম্বাবুয়ে।

টাইগারদের হয়ে ব্যাট হাতে কেউ সেভাবে ঝলক দেখাতে পারেননি। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৯* রান করেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে ২৭ রান। শেষ দিকে ২২ রান যোগ দেন মেহেদী হাসান।

জিম্বাবুয়ের হয়ে ভিক্টর নাউচি শিকার করেন তিন উইকেট। দুটি উইকেট নেন ব্রাড এভান্স। একটি করে উইকেট নেন শন উইলিয়ামস, লুক জংওয়ে ও ওয়েসলি মাধেবেরে।

বোলিংয়ে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। জিম্বাবুয়ে ৬৭ রানেই হারিয়ে ফেলেছিল ৬ উইকেট। কিন্তু দিকে ব্যাট হাতে জ্বলে উঠের রায়ার্ন বার্ল (৫৪) ও লুক জংওয়ে (৩৫)। দুজনের দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেট হারিয়ে নির্দারিত ২০ ওভারে ১৫৬ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ম্যাচ ও সিরিজ জয়ের জন্য টাইগারদের দরকার এখন ১৫৭ রান। 

দারুণ এক ঝড়ো ইনিংস খেলে ফিফটি হাঁকান রায়ার্ন বার্ল। ২৮ বলে ২ বাউন্ডারি ও ৬ ছক্কায় খেলেন ৫৪ রানের চমৎকার ইনিংস। নাসুমের এক ওভার থেকেই বার্ল নেন ৩৪ রান। ৫ ছক্কা ও এক চারে টি-টোয়েন্টিতে এক ওভারে সবচেয়ে বেশি রান দেয়ার লজ্জার রেকর্ড গড়লেন এ টাইগার স্পিনার।

ওপেনার ক্রেইগ আরভিন এনে দেন ২৪ রান। আর রেগিস চাকাভা যোগ করেন ১৭ রান।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মেহেদী হাসান ও হাসান মাহমুদ। একটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এ সম্পর্কিত আরও খবর