প্রস্তুতি ম্যাচে অধিনায়ক মাশরাফি, আছেন তামিমও

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:29:59

শক্তিশালী দল নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে নামছে বিসিবি একাদশ। আগেই জানা গিয়েছিল সাভারের বিকেএসপিতে ৬ ডিসেম্বর অনুষ্ঠেয় ওয়ানডে ম্যাচটি দিয়েই ফিরবেন তামিম ইকবাল। তারপরও শনিবার দল ঘোষণায় থাকল চমক! এই ম্যাচে খেলছেন মাশরাফি বিন মর্তুজাও। তিনিই নেতৃত্ব দেবেন দলকে। ওয়ানডে সিরিজের আগে নিজেকে আরো প্রস্তুত করে নিতে চাইছেন তিনি।

অভিজ্ঞ আর তরুণের মিশেলে গড়া হয়েছে ১৩ সদস্যের এই দল। যেখানে জাতীয় দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটারও রয়েছেন। ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই তামিমের সঙ্গে ফিরছেন ইমরুল কায়েসও।

তবে তামিম নামবেন বেশকিছু দিন পর। সংযুক্ত আরব আমিরাতে গত সেপ্টেম্বরে এশিয়া কাপের প্রথম ম্যাচেই বাঁ হাতের কব্জিতে চোট পান তিনি। সেই টুর্নামেন্টের পর মিস করেন জিম্বাবুয়ে সিরিজও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজটা খেলা হয়নি সাইড স্ট্রেইন ইনজুরিতে। তবে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে ঠিকই ফিরছেন তামিম ইকবাল।

মাশরাফি এখন খেলছেন শুধু এক ফরম্যাটের ক্রিকেটে। ওয়ানডে সিরিজের আগে ক্যাপ্টেন তার প্রস্তুতিটা আরো ভাল করে সেরে নিতেই এই ম্যাচে খেলছেন। 

বিসিবি একাদশ দলে আছেন জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, আরিফুল হক, রুবেল হোসেন আর নাজমুল ইসলাম অপু। তাদের পাশাপাশি দলে আছেন অনূর্ধ্ব-১৯ দলের চার ক্রিকেটার-তৌহিদ হৃদয়, আকবর আলি, মুত্যুঞ্জয় চৌধুরী ও শাহিন আলম।

ক্যারবীয়দের বিপক্ষে ৯ ডিসেম্বর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। পরের দুই ওয়ানডে ১১ ও ১৪ ডিসেম্বর।

প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দল-
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, রুবেল হোসেন, মিথুন জয়, শাহীন আলম, মেহেদী হাসান রানা ও নাজমুল ইসলাম অপু।

এ সম্পর্কিত আরও খবর