কাইয়া-রাজার কাছে হারল টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:18:04

দুজনের শতকের ওপর ভর করে প্রথম ওয়ানডেতে টাইগারদের ৫ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। স্বাগতিকরা জয় চিনিয়ে নিয়েছে ১০ বল হাতে রেখেই। এ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফ্রিকান দলটি।

৪৮.২ ওভারে ৫ উইকেট হারিয়েই ৩০৪ রানের লক্ষ্য টপকে ৩০৭ তুলে জয় নিজেদের করে নেয় ক্যাপ্টেন রেগিস চাকাভার দল। চতুর্থ উইকেট জুটিতে সিকান্দার রাজা-ইনোসেন্ট কাইয়া মিলে ১৭২ বলে ১৯২ রানের পার্টনারশিপ গড়ে জয়ের ভিত করে দেন। ১২২ বলে ১১ বাউন্ডারি ও ও ২ ছক্কায় ১১০ রানের অসাধারণ এক ইনিংস খেলে বিদায় নেন কাইয়া।

১০৯ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১৩৫* রানের দুর্দান্ত এক ক্রিকেটীয় ইনিংস খেলে অপরাজিত থেকে রাজা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন।

ব্যাট হাতে মাঠে নেমেই দারুণ ঝলক দেখান টাইগাররা। একে একে ফিফটি হাঁকান চার ব্যাটসম্যান। ক্যাপ্টেন তামিম ইকবালের (৬২) সঙ্গে ব্যাট হাতে দাপট দেখান লিটন দাস (৮১), এনামুল হক বিজয় (৭৩) ও মুশফিকুর রহিম (৫২*)। তাদের মধ্যে তিন বছর একদিনের ক্রিকেটের দলে ফিরেই হাফ-সেঞ্চুরি পেলেন বিজয়। 

চার জনের অসাধারণ অর্ধ-শতকে বিশাল পুঁজি গড়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করেছে টাইগাররা। জিম্বাবুয়ের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ভিক্টোর নিয়াউচি ও সিকান্দার রাজা।

তার আগে টি-টোয়েন্টির মতো প্রথম ওয়ানডেতেও টসে হেরেছে টাইগাররা। টস জিতে বোলিং বেছে নেয় জিম্বাবুয়ে। তাই শুরুতে ব্যাট হাতে মাঠে নামে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর