টি-টোয়েন্টির নেতৃত্বেও ফিরলেন সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 08:28:01

টেস্টের পর টি-টোয়েন্টির অধিনায়কত্ব পাওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন সাকিব আল হাসান। শেষমেশ বিশ্বসেরা এ অলরাউন্ডারই হলেন টাইগারদের কুড়ি ওভারের নতুন কাপ্তান। বাঁ-হাতি তারকা এ স্পিনারের নতুন এ অভিযাত্রা শুরু হচ্ছে এশিয়া কাপ দিয়েই। আজ শনিবার সাকিবকে নেতৃত্বে রেখেই এশিয়া কাপের দল ঘোষণা করেছে বিসিবি। সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপেও লাল-সবুজের প্রতিনিধিদের অধিনায়ক থাকবেন সাকিব।

বেটউইনারের সঙ্গে চুক্তি হওয়ায় বিসিবি'র সঙ্গে ঝামেলা শুরু হয়েছিল সাকিবের। পরে চুক্তি বাতিল করে চিঠি দিলে বোর্ডের সঙ্গে এই বাঁহাতি অলরাউন্ডারের সম্পর্ক ঠিক হয়ে যায়। আজ অধিনায়কত্বের ইস্যুতে নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকে বসেন সাকিব।

বৈঠক শেষে বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সাকিবের কাঁধেই উঠছে কুড়ি ওভারের ফরম্যাটের দায়িত্ব। তবে পূর্ণ মেয়াদে নয়, আসন্ন এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপের জন্য অধিনায়ক করা হয়েছে সাকিবকে।

টি-টোয়েন্টির নেতৃত্ব হারালেও এশিয়া কাপের দলে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।  ১৭ জনের দলে ফিরেছেন টি-টোয়েন্টি 'স্পেশালিস্ট' খ্যাত সাব্বির রহমান।

২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। আগামী ৩০ আগস্ট শারজায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে বাংলাদেশ ।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর