শেখ জামালকে হারিয়ে বসুন্ধরার উড়ন্ত সূচনা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:58:05

ঢাকার ফুটবলে নতুন চমক বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপেই নিজেদের যোগ্যতার পরিধিটা দেখিয়েছিল নবাগত এই দল। উঠেছিল ফাইনালে। এবার স্বাধীনতা কাপ ফুটবলেও শুভ সূচনা হয়েছে তাদের। রোববার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে সহজে হারিয়েছে বসুন্ধরা।

রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে বসুন্ধরা। দিনের আরেক ম্যাচে ‘সি’ গ্রুপে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ হারিয়েছে আবাহনী লিমিটেড। ধানমন্ডির ক্লাবটির হয়ে দুটি গোলই করেছেন ফয়সাল আহমেদ।

সন্ধ্যায় শুরু ম্যাচের ১৮তম মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। গোলদাতা নাসিরউদ্দিন চৌধূরী। তবে গোলের উৎসটা তৈরি করে দেন দলের কোস্টারিকার মিডফিল্ডার দেনিয়েল কলিনদ্রেস সোলেরার ভাসানো কর্নারে মাথা ছুঁইয়ে দেন তিনি (১-০)।

অবশ্য এরপরই সমতা ফিরতে পারতো ম্যাচে। কিন্তু শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিংয়ের শট থেকে উড়ে যাওয়া বল ক্রসবারে লাগে! ৩৮ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করে নেয় বসুন্ধরা। এবার গোলদাতা দলের কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভ। এখানেও বলের যোগানদাতা সেই সোলেরা। যিনি রাশিয়া বিশ্বকাপে খেলেছেন কোস্টারিকার হয়ে।

২-০ গোলে এগিয়ে গিয়েও আক্রমণাত্মক ফুটবল থেকে সরে যায়নি বসুন্ধরা কিংস। অবশ্য ভাগ্য সঙ্গে থাকলে ৬৮তম মিনিটে মতিন মিয়া আর ৮৩তম মিনিটে ইমন বাবু গোল পেতেই পারতেন। তারপরও হাসিমুখেই মাঠ ছাড়ার যথেস্ট কারণ ছিল বসুন্ধরা। কারণ জয় দিয়েই যে শুরু তাদের স্বাধীনতা কাপ।

এ সম্পর্কিত আরও খবর