বিশ্বকাপ দলে নেই মাহমুদউল্লাহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 21:01:48

গুঞ্জনটা আগেই রটেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে ছিটকে যেতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেই গুঞ্জনটা অবশেষে সত্যি হলো। কুড়ি ওভারের বৈশ্বিক আসরের বাংলাদেশ দল থেকে বাদ পড়লেন টাইগারদের সদ্য সাবেক এ টি-টোয়েন্টি অধিনায়ক।

আজ বুধবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তা থেকেই জানা গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাওয়া হচ্ছে না মাহমুদউল্লাহর। মাঠের লড়াইয়ে অনেক ধরেই ব্যাট-বল হাতেই অনুজ্জ্বল তিনি। এ কারণেই বিশ্বকাপ দল থেকে জায়গা হারালেন তারকা এ অলরাউন্ডার।

মাহমুদউল্লাহর মতো এশিয়া কাপ খেলা নাঈম শেখ-এনামুল হক বিজয়ও নেই বিশ্বকাপ দলে। কোনো ম্যাচ না খেললেও পারভেজ হোসেন ইমনেরও জায়গা হয়নি দলে। এশিয়া কাপে খারাপ খেললেও সাকিব আল হাসানের নেতৃত্বে ঘোষিত দলে আছেন সাব্বির রহমান। নুরুল হাসান সোহানকে করা হয়েছে সহ-অধিনায়ক। 

চোট কাটিয়ে দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান ও ইয়াসির আলী রাব্বী। ইনজুরি থেকে সেরে উঠলেও তরুণ পেসার শরিফুল ইসলাম রয়েছেন স্ট্যান্ডবাই হিসেবে। তার সঙ্গে রিজার্ভ বেঞ্চে রয়েছেন সৌম্য সরকার, লেগ স্পিনার রিশাদ হোসেন ও শেখ মেহেদী হাসান।

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আইসিসি ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণার সময় সীমা বেঁধে দিয়েছে। এক দিন আগেই দল দিলো বিসিবি। এই নিয়ে নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা।

বাংলাদেশ বিশ্বকাপ দল: লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান(সহ- অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী রাব্বী, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত ও নাসুম আহমেদ।

রিজার্ভ বেঞ্চ: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান ও সৌম্য সরকার। 

এ সম্পর্কিত আরও খবর