আমিরাত সিরিজ জিতল টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 09:08:48

প্রথম ম্যাচে জয় এসেছিল ৭ রানে। তবে দ্বিতীয় ম্যাচেও টাইগারদের হাতে ধরা দিল জয়। তবে একটু বড় ব্যবধানে। সংযুক্ত আরব আমিরাতকে দেশের ছেলেরা হারাল ৩২ রানে।

দুরন্ত এ জয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করেছে বাংলাদেশ। এই সিরিজ ট্রফি দিয়েই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শুরু করল লাল-সবুজের প্রতিনিধিরা।

জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রানে গুটিয়ে গেছে আমিরাত।

আমিরাতের হয়ে ফিফটি হাঁকান আমিরাত ক্যাপ্টেন চুনডাঙ্গাপোইল রিজওয়ান। অপরাজিত থেকে যান ৩৬ বলে ২ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫১ রানের ইনিংস খেলে। ৪২ রান আসে বাসিল হামিদের ব্যাট থেকে। দুজনে মিলে ৭২ বলে লিখেন ৯০ রানের পার্টনারশিপ। 

বাংলাদেশের হয়ে দুটি উইকেট শিকার করেন মোসাদ্দেক হোসেন। একটি করে উইকেট নেন এবাদত হোসেন, নাসুম আহমেদ ও  তাসকিন আহমেদ।

টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের ছেলেরা গড়ে ১৬৯ রানের পাহাড়সম পুঁজি। 

ওপেনার সাব্বির রহমান (১২) সাজঘরে ফিরলেও অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় ব্যাটাররা দলকে এগিয়ে নিয়ে গেছেন বড় সংগ্রহের পথে। ক্রিজের এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং ঝলক দেখান মেহেদী হাসান মিরাজ। ৩৭ বলে ৫ বাউন্ডারিতে ৪৬ রানের চমৎকার এক ইনিংস খেলেন তারকা এ অলরাউন্ডার। তাকে সঙ্গ দেয়ার চেষ্টা করেন লিটন দাস।

তবে এ স্টার ব্যাটার ইনিংস বড় করতে পারেননি। বিদায় নেন ২০ বলে ৪ বাউন্ডারিতে দলীয় স্কোরে ২৫ রান যোগ করে। আর আফিফ হোসেন এনে দেন ২০ রান।

ম্যাচের সেরা মিরাজ আউট হলেও ব্যাট হাতে লড়াই করেন মোসাদ্দেক হোসেন। সাহস দেখালেও ব্যাক্তিগত ইনিংসটি বড় করতে পারেননি। মোসাদ্দেকের ব্যাট ছুঁয়ে ২২ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় আসে ২৭ রান। শেষ দিকে ঝড়ো ইনিংস খেলেন ইয়াসির আলী রাব্বী। অপরাজিত থেকে যান ১৩ বলে ২১* রান করে। নুরুল হাসান সোহান যোগ করেন ১৯* রান।

আমিরাতের জার্সি গায়ে ২ উইকেট শিকার করে আয়ান আফজাল খান। তার সঙ্গে একটি করে উইকেট নেন সাবির আলী, কার্তিক মেয়াপ্পন ও আরিয়ান লাকরা।

এ সম্পর্কিত আরও খবর