সন্ত্রাসবাদী কাণ্ডে ক্রিকেটার উসমান খাজার ভাই প্রেপ্তার

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:18:51

উসমান খাজা- আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত এক নাম। অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটার মাঠের ক্রিকেট নয়, এবার ভিন্ন কারণে শিরোনামে।  সন্ত্রাসবাদী কাণ্ডে জড়িয়ে গ্রেপ্তার হয়েছেন তার ভাই। অভিযোগ উঠেছে উসমানের বড় ভাই এক ব্যক্তিকে ফাঁসাতে চেয়েছিলেন। আরসালান খাজার বিরুদ্ধে জালিয়াতি ও বিচারককে বিপথগামী করার চেষ্টার অভিযোগ উঠেছে।

অস্ট্রেলীয় পুলিশ এরইমধ্যে গ্রেপ্তার করেছে উসমান খাজার ভাইকে। পাকিস্তানি বংশোদ্ভূত অজি তারকা ক্রিকেটারের ভাই আরসালানের সঙ্গে জঙ্গি সংগঠনের যোগ আছে কী না, তা খতিয়ে দেখা হচ্ছে।

অস্ট্রেলীয় রাজনীতিকদের হত্যার একটি কথিত পরিকল্পনার অভিযোগে শ্রীলঙ্কান এক শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করার সুত্র ধরেই ফাঁসছেন উসমান খাজার ভাই।  মোহামেদ কামের নিজামদ্দিন নামের সেই শ্রীলঙ্কান এক মাস জেল খেটে ছাড়া পেয়েছেন।  সেই এই পিএইচডির সেই শিক্ষার্থী দাবি তুলেন নিজ অফিসে প্রতিদ্বন্দ্বীদের ষড়যন্ত্রের শিকার হয়ে জেলে গেছেন তিনি। এরপরই জানা গেল  আরসালানের পরিকল্পনায় ফেঁসে গিয়েছিলেন নাজিমদ্দিন।

এক নারীকে কেন্দ্র করে নাজিমদ্দিনের সঙ্গে ব্যক্তিগত ক্ষোভ থেকেই এই কাজ করেন উসমান খাজার ভাই। এ অবস্থায় মঙ্গলবার প্রেপ্তার হলেন। সন্ত্রাসবাদের অভিযোগে এবার উল্টো তিনি নিজে জেলে বন্ধী হয়ে গেলেন। আর নাজিমদ্দিনের কাছে মঙ্গলবার দুঃখ প্রকাশ করেছে নিউসাউথ ওয়েলস পুলিশ।

তবে ভাইয়ের বিরুদ্ধে এই অভিযোগের প্রভাব পড়ছে না উসমান খাজার ক্যারিয়ারে। বৃহস্পতিবার ভারতের বিপক্ষে মাঠ নামতে এখন প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর