ম্যানইউ-আর্সেনাল লড়াইয়ে কেউ হারেনি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 09:55:02

লড়াইয়ের আগেই যে উত্তেজনা ছড়িয়েছিল, মাঠের ফুটবলেও থাকল তার ছাপ! সমান তালে লড়ল দুই দল। একবার আর্সেনাল এগিয়ে যায় তো আবার তাদের ছুঁয়ে ফেলে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ পর্যন্ত অবশ্য প্রতিপক্ষের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে দুইবার এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি গানাররা। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করেছে আর্সেনাল।

তবে জয় নিয়েই মাঠ ছেড়ে লিভারপুল। বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে শুরুতে এক গোল হজম করলেও এরপর বার্নলির জালে তিনবার বল পাঠিয়েছে লিভারপুল। ম্যাচটা তারা জিতেছে ৩-১ গোলে। এই জয়ে ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে গেছে অলরেডরা।

তবে আবারো হার দেখেছে চেলসি। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে এদিন লিগ ম্যাচে ২-১ গোলে হেরেছে অলব্লুজরা। এবারের লিগে এটি দলটির দ্বিতীয় হার।

তবে বুধবার রাতে আর্সেনাল-ম্যানইউ ম্যাচটাই ছিল আলোচনার কেন্দ্রে। এই দুই জায়ান্টের এই লড়াইয়ে অবশ্য আর্সেনাল ভাল খেলেও জয় পেল না। আসলে ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেডকে হারানো সহজ কোন কথা নয। এনিয়ে আর্সেনালের বিপক্ষে টানা ১২ ম্যাচে নিজ মাঠে অপরাজিত থাকল তারা।

এদিন খেলার ২৬তম মিনিটে সুখদান মুস্তাফির গোলে এগিয়ে যায় আর্সেনাল। এরপর অবশ্য সমতায় ফিরতে দেরি করেনি ম্যানইউ। ৩০তম মিনিটে অঁতনি মার্সিয়াল গোলে আনন্দে ভাসে ওল্ড ট্র্যাফোর্ডের দর্শকরা। যদিও এই গোল নিয়ে বিতর্ক উঠেছে। টেলিভিশন রিপ্লেতে দেখা গেছে এটি ছিল অফসাইড গোল!

এরপর খেলার ৬৮ মিনিটে মার্কোস রোহোর আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে ম্যানইউ। এবারো এক মিনিট পরই সমতায় ফিরে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। গোলদাতা জেসে লিনগার্ড।

এ অবস্থায় ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পঞ্চম স্থানে রয়েছে আর্সেনাল। ২৩ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ম্যানইউ। ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

টানা ১২ ম্যাচ অপরাজিত থেকে আকাশে উড়ছিল চেলসি। কিন্তু টটেনহ্যাম হটস্পারের মাঠে ৩-১ গোলে হারের পরই পথ হারায় দলটি। মাঝে এক ম্যাচ জিতলেও আবারো হারের তিক্ত স্বাদ পেয়েছে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।

তবে বুধবার রুবেন চেকের গোলে ১৮ মিনিটে এগিয়ে গিয়েছিল চেলসি। কিন্তু দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে এগিয়ে যায় উলভারহ্যাম্পটন ৫৯তম মিনিটে মর্গ্যান গিবস-হোয়াইটের পাস থেকে বল পেয়ে গোল করেন রাউল হিমেনেস। এরপর ৬৩তম মিনিটে দলকে এগিয়ে দেন দিয়েগো জোতা।

এই হারের পর ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি। ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে টটেনহ্যাম হটস্পার।

এ সম্পর্কিত আরও খবর