কানাডার বিরুদ্ধে বেলজিয়ামের কষ্টার্জিত জয়

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-08-31 16:17:46

জয় দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করল বেলজিয়াম। দোহার আহমেদ বিন আলি স্টেডিয়ামে কানাডাকে ১-০ গোলে হারিয়েছে হট ফেবারিট বেলজিয়াম।

ম্যাচের একমাত্র গোল মিশি বাতশুয়েইয়ের। এই একটি মুহূর্ত ছাড়া নব্বই মিনিটের অধিকাংশ সময়ই কানাডার। গোল লক্ষ্য করে ২২টি শট নেয় ডেভিস, বুচাননরা। কিন্তু ফিনিশিংয়ের অভাব। দলে একজন অভিজ্ঞ পজিটিভ স্ট্রাইকার থাকলে এদিনই চলতি বিশ্বকাপের তৃতীয় অঘটন ঘটে যেত। চোটের জন্য রোমেলু লুকাকুকে ছাড়া নেমেছিল বেলজিয়াম। কিন্তু একেবারেই আশা জাগাতে পারেনি। উল্টো রেড ডেভিলসদের রক্ষণকে নাচিয়ে দেয় কানাডার অনামী ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধে তাও কয়েকটা সুযোগ তৈরি করে বেলজিয়াম। কিন্তু সার্বিকভাবে অনেক বেশি সপ্রতিভ এবং আক্রমণাত্মক ফুটবল খেলে কানাডা। হাজার্ড, ডি ব্রুইনদের আছে এটা একটি সর্তকবার্তা।

খেলার গতির বিরুদ্ধে গিয়ে বিরতির ঠিক আগে ৪৪ মিনিটে মিশি বাতশুয়েই রেড ডেভিলসদের এগিয়ে দেন। প্রথমার্ধের শেষে বেলজিয়ামের পক্ষে রেজাল্ট ছিল ১-০। তবে ম্যাচের গতি প্রকৃতি অনুযায়ী এই স্কোরলাইন একেবারেই যথার্থ নয়। গোলটা ছাড়া প্রথমার্ধে জঘন্য বিশ্বের দুই নম্বর দল। যেভাবে শুরু করেছিল আন্ডারডগরা, আরও একটি অঘটনের আভাস পাওয়া গিয়েছিল। কিন্তু অ্যাটাকিং থার্ডে ব্যর্থতা এবং কুর্তুয়া বেলজিয়ামকে ম্যাচে রাখে। কানাডার ফিনিশিংয়ের অভাব না থাকলে প্রথমার্ধের শেষে অন্তত দুই বা তিন গোলে এগিয়ে যাওয়া উচিত ছিল। অঘটনের বিশ্বকাপে সৌদি আরব এবং জাপানের থেকে প্রেরণা নিয়ে নেমেছিল কানাডা।

ইডেন হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইনের মতো তারকা সমৃদ্ধ বেলজিয়ামকে কোণঠাসা করে দেয়। ম্যাচের শুরুটা দেখে কে বলবে এই দলের বিশ্বকাপে এখনও পর্যন্ত একটাও গোল নেই।

 

এ সম্পর্কিত আরও খবর