মেলিয়ার জালে রিয়ালের হাফডজন গোল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 01:22:15

প্রত্যাশার সঙ্গেই প্রাপ্তির দেখা হলো। স্প্যানিশ ফুটবলের তৃতীয় সারির দল মেলিয়ার জালে রীতিমতো গোল উৎসব করেছে রিয়াল মাদ্রিদ। একের পর এক গোলে প্রতিপক্ষকে দিশেহারা করে ফেভারিটরা পেয়ে গেছে কোপা দেল রের নকআউট পর্বের টিকিট। মেলিয়ার বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে বৃহস্পতিবার ৬-১ গোলে জিতেছে রিয়াল। এর আগে প্রথম লেগে তাদের হারিয়েছিল ৪-০ গোলে।

আগেই আঁচ করা গিয়েছিল সান্টিয়াগো বার্নাব্যুতে নিজেদের মাঠে এভাবে অনায়াসে জিতবে রিয়াল। কারণ ম্যাচটা যে তৃতীয় সারির একটি দলের সঙ্গে। কোচ সান্তিয়াগো সোলারি দলের সেরা তারকাদের বিশ্রামে রেখেই সাজিয়েছিলেন একাদশ। তারপরও মেলিয়ার জালে হাফডজন গোল দিয়েছেন রিয়াল ফুটবলাররা।

বৃহস্পতিবার মেলিয়ার বিপক্ষে প্রথম গোলটির জন্য অবশ্য ৩৩তম মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে রিয়ালের। মার্কো আসেনসিও এগিয়ে দেন দলকে। গোলমুখ খুলতেই ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

এরপর ৩৯তম মিনিটে ডিভেন্ডার হাভিয়ের সানচেসের গোলে আরো এগিয়ে যায় রিয়াল।  আসেনসিওর ক্রস থেকে বল পেয়ে গোল করতে ভুলেন নি রিয়ালের ‘বি’ দলের এই ফুটবলার।

৪৭ মিনিটে দলের পক্ষে চার নম্বর গোলটি করেন ইসকো। গোল উৎসবে ৭৫ মিনিটে সামিল হলেন ভিনিসিউস জুনিয়র (৫-০)। একেবারে খালি হাতে ফিরতে হয়নি মেলিয়াকে। ৮১ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে একটি গোল পায় তারা। যদিও এরপরই ইসকো গোল করে ব্যবধানটা আরো বাড়িয়ে নেন।

উত্তর আফ্রিকায় স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল মেলিয়ার দলটিকে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলে হারাল রিয়াল। অনায়াসে পেয়ে গেল সেরা ষোলর টিকিট।

এ সম্পর্কিত আরও খবর